মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৮, ২০২০
news-image

মো. জামাল উদ্দিন দুলালঃ

কুমিল্লার বুড়িচং উপজেলা সদরের মসজিদ মার্কেটের অবৈধ দখলে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পুলিশের সহযোগীতায় থাকা মাকের্টের ৯টি দোকান-পাট উচ্ছেদ অভিযানের মাধ্যমে ভেঙ্গে ফেলা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১৫ বছর পূর্বে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুর রহমান বুড়িচং উপজেলাধীন ১০৬নং বড় বিজয়পুর মৌজার ১৩নং বিএস খতিয়ানের ৫৮৭৬ দাগের ভূমিতে প্রায় ২৫টি দোকান-পাট নির্মাণ করে মসজিদ মার্কেট নামকরণ করেন। উক্ত মার্কেটের দোকানগুলো স্থানীয় ব্যবসায়ীদের নিকট বিভিন্ন অংকের অগ্রিম ভাড়া নিয়ে বুড়িচং পরিষদ কমপ্লেক্স মসজিদ নির্মাণ করেন। দোকানগুলো থেকে মাসিক ভাড়া আদায়ের মাধ্যমে মসজিদের যাবতীয় খরচ বহন করার ব্যবস্থা করেন। পরবর্তীতে মসজিদ মার্কেটের কিছু অংশ জেলা পরিষদের আওতাভুক্ত থাকায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফ হাসান সোমবার সকাল সাড়ে ১০টায় পুলিশের সহযোগীতায় মার্কেটের পূর্ব পাশের ৯টি দোকান ভেকু দিয়ে ভেঙ্গে ফেলে।

স্থানীয় ব্যবসায়ী মোঃ আবদুর রশিদ বলেন, মসজিদ কমিটির পক্ষ থেকে আমাদেরকে পূর্ব নোটিশ প্রদান না করে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে দোকানগুলো ভেকু দিয়ে ভেঙ্গে ফেলে। এতে আমাদের অনেক ক্ষতি সাধন হয়েছে।

উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সভাপতি ও বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এই বিষয়ে আমার কিছুই বলার নেই। আপনারা জেলা পরিষদের সাথে যোগাযোগ করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ হাসান বলেন, জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান হিসেবে মার্কেটের ৯টি দোকান ভেকু দিয়ে ভেঙ্গে দেওয়া হয়েছে।

আর পড়তে পারেন