শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ফকিরবাজার স্কুল এন্ড কলেজের এস.এস.সি পরীক্ষার্থীদের ফরমফিলাপে অনিয়মের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৮, ২০২৩
news-image

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার বুড়িচং উপজেলার ফকিরবাজার স্কুল এন্ড কলেজের এসএসসি’র পরীক্ষার্থীদের ফরম পূরণ অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

(৭ নভেম্বর ২০২৩) মঙ্গলবার শিক্ষার্থীদের অভিভাবক আবুল কাশেম ও আব্দুল কুদ্দুছ এলাকাবাসীর পক্ষ থেকে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,বিদ্যালয় পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা এর বরাবার একটি ফকিরবাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের বিদ্যালয়ের শাখার এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের অনিয়মের অভিযোগ পত্র প্রদান করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায় যে,ফকিরবাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের বিদ্যালয়ের শাখার নির্বাচনীয় পরীক্ষা বিভিন্ন বিভাগ থেকে ১৮৭ জন শিক্ষার্থীর স্থলে ১৫৬ জন অংশগ্রহণ করেন। এর মধ্যে ৩৪ জন শিক্ষার্থী বিজ্ঞান,ব্যবসা,মানবিক বিভাগ থেকে সকল বিষয়ে উত্তীর্ণ হয়।অবিশিষ্ট অকৃতকার্য ১২২ শিক্ষার্থীর মধ্যে ৯৫ শিক্ষার্থীকে ১ -৯ বিষয় পর্যন্ত অনিয়ম পদ্ধতিতে ফরম ফিলাপ করেন প্রতিষ্ঠানে কর্তৃপক্ষ। উক্ত অভিযোগে আরো উল্লেখ্য রয়েছে যে, এ অনিয়মের সাথে সরাসরি জড়িত প্রতিষ্ঠানের অধ্যক্ষ,সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ, সহকারি প্রধান শিক্ষক ও কয়েকজনের একটি অসাধু চক্র। অন্যদিকে ফেল করা শিক্ষার্থী ও অভিভাবকরা,এলাকাবাসীরা প্রতিষ্ঠানের অনিয়মের বিষয়টি ক্ষোভ প্রকাশ করেন এবং তারা বলেন অতিরিক্ত অর্থের বিনিময়ে অন্যদেরকে ফরমফিলাপের সুযোগ করে দিয়েছে অধ্যক্ষ। আমাদের ছেলে মেয়েরা উক্ত সুবিধা থেকে বঞ্চিত কেন? এর আগেও উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে।

এবিষয়ে প্রতিষ্ঠানের সভাপতি আবু জাহের শামসেদ প্রতিনিধিকে বলেন,আমারা যেসব শিক্ষার্থীকে ফরমপূরণ করার সুযোগ দিয়েছি তারা বিশেষ বিবেচনায় ও শর্তসাপেক্ষ।উপজেলা শিক্ষা অফিসার ও ইউএনও’কে অবগত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন অধ্যক্ষ সাহেব এ বিষয়ে ভালো বলতে পারবেন।

প্রতিষ্ঠনের অধ্যক্ষ পিজিউল আলম আলম জানান,অঙ্ক ও ইংরেজি বিষয়ে যারা ৫ নম্বরের নিচে পেয়েছে তাদেরকে ফরমফিলাপ করানো হয়নি। অন্যান্য ফেল করা শিক্ষার্থীদেরকে শর্তসাপেক্ষে ফরমফিলাপ করানো হয়েছে।

এবিষয়ে বুড়িচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান বলেন,অভিযোগে পরিপ্রেক্ষিতে অভিযুক্ত প্রতিষ্ঠানের অনিয়মের বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন