বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও গুজব প্রতিরোধের লক্ষ্যে আলোচনা সভা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধের লক্ষ্যে জেলা তথ্য অফিস, কুমিল্লার আয়োজনে বুড়িচং উপজেলা প্রশাসনের সহযোগিতায় বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২০ জুন) অনুষ্ঠিত আলোচনা সভায় বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আখলাক হায়দার প্রধান অতিথির বক্তব্যে বলেন আবহমান কাল থেকে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্ঠান ও অন্যান্য ধর্মের লোকেরা মিলেমিশে বসবাস করেন। সকলের শান্তিপূর্ণ সহাবস্থান ও সম্প্রীতির বন্ধন এক ও অভিন্ন। জাতিতে জাতিতে ভেদাভেদ নাই। অথচ কিছু কুচক্রী মহল ও দেশ বিরোধী শক্তি গুজব রটিয়ে ধর্মীয় সংঘাত সৃষ্টির মাধ্যমে ব্যক্তিগত ও রাজনৈতিক ফায়দতা হাসিল করতে চায়। এসব অপশক্তি থেকে বুড়িচং উপজেলা তথা কুমিল্লা জেলার মানুষকে সতর্ক থাকার অনুরোধ জানান।

তিনি বলেন, ফেইসবুক ও ইউটিউবসহ সকল সামজিক যোগাযোগ মাধ্যমে না জেনে কোন কিছু শেয়ার করা ও লাইক দেয়া থেকে বিরত থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ঘটনা দেখলে তা যাচাই করে নিতে হবে।

বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন কুমিল্লার সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক, সহকারী কমিশনার (ভূমি) মো: ছামিউল ইসলাম, বুড়িচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক, বুড়িচং থানার এসআই বলাই চন্দ্র দেবনাথ।

আরো বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা শিক্ষা অফিসার মো: আবদুল মান্নান, ভারেল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক, ময়নামতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লালন হায়দার, খাড়াতাইয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান, বুড়িচং প্রেস ক্লাবের সভাপতি আবদুল মোমেন, লড়িবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামশেদ আলম ভূইয়া, নামতলা পূর্বপাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাহবুবর রহমান, পূজা উদযাপন কমিটির সভাপতি বিষ্ণু কুমার ভট্রাচার্য, বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র মোহাম্মদ উল্যাহ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন। আলোচনা সভার শুরুতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে চলচ্চিত্র প্রদর্শন ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন