বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

যুক্তরাজ্যে ওমিক্রনে আক্রান্ত হয়ে প্রথম এক রোগীর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০২১
news-image

 

আন্তর্জাতিক ডেস্কঃ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে একজন মারা গেছেন। সোমবার (১৩ ডিসেম্বর) পশ্চিম লন্ডনের একটি টিকাদান কেন্দ্র পরিদর্শনে গিয়ে এ কথা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। খবর স্কাই নিউজের।

তিনি বলেছেন, দুঃখজনক হলেও সত্য, ওমিক্রনের কারণে হাসপাতালে রোগী ভর্তি হচ্ছে এবং অন্তত একজন রোগী মারা গেছেন বলে নিশ্চিত করা হয়েছে। তাই আমি মনে করি, এটি কোনোভাবে ভাইরাসের একটি মৃদু সংস্করণ, এমন ধারণা এক পাশে সরিয়ে রাখা এবং মানুষের মধ্যে যে গতিতে ছড়াচ্ছে, তা স্বীকার করা দরকার।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মতে, এ অবস্থায় যেটি সবচেয়ে ভালো হয়, তা হলো- সবার বুস্টার ডোজ নেওয়া।

এর আগে, ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ নিশ্চিত করেছিলেন, যুক্তরাজ্যে বর্তমানে ১০ জনের মতো ওমিক্রন রোগী হাসপাতালে চিকিৎসাধীন।

গত রোববার (১২ ডিসেম্বর) দেশটিতে নতুন করে ১ হাজার ২৩৯ জনের শরীরে ওমিক্রন করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ রেকর্ড। তারচেয়ে বড় কথা, আগের সর্বোচ্চ রেকর্ড গড়া শনিবারের তুলনায় রোববার প্রায় দ্বিগুণ রোগী শনাক্ত হয়েছে। যুক্তরাজ্যে এ পর্যন্ত মোট ৩ হাজার ১৩৭ জন ওমিক্রনে আক্রান্ত নিশ্চিত হওয়া গেছে।

সোমবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ব্রিটিশ প্রধানমন্ত্রী একাধিকবার বড়দিন সামনে রেখে ওমিক্রন সংক্রমণের হার বেড়ে যাওয়ার আশঙ্কায় নতুন করে বিধিনিষেধ আরোপ করা হবে কিনা তা নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

আর পড়তে পারেন