শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০২৪
news-image

 

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমানের উপর উপাচার্য কর্তৃক হামলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক ভিডিও বানিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা।

রবিবার (৫ মে) বেলা সাড়ে ১১টায় মার্কেটিং ১৩তম ব্যাচের শিক্ষার্থী শামিম আশরাফের সঞ্চালনায় ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

মার্কেটিং ১৫তম ব্যাচের শিক্ষার্থী শাহাদাত তানভীর রাফি বলেন, আমরা প্রতিনিয়ত দেখছি কিভাবে বিভিন্ন ভুয়া ফেইসবুক আইডির মাধ্যমে শিক্ষকদের সম্মানহানী করা হচ্ছে। আমার কেন যেনো মনে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে অস্বাভাবিক করে তুলতে কাজ করছে একটি মহল। আজকে আমরা এখানে দাড়িয়েছি আমাদেরর শিক্ষক ও বিভাগের সাবেক ছাত্র মাহফুজুর রহমান স্যারের প্রতি হয়ে যাওয়া অন্যায়ের প্রতিবাদে।

মার্কেটিং ১১তম ব্যাচের শিক্ষার্থী তাহারাতবির হোসেন পাপন মিয়াজী বলেন, বর্তমান ভিসি স্যার বিশ্ববিদ্যালয়ে আসার পর এখানে পড়ালেখার মান ও পরিবেশ আরো নষ্ট হয়েছে। এখানে সন্ত্রাস ও ত্রাসের রাজত্ব সৃষ্টি হয়েছে তার নেতৃত্বে। সর্বশেষ তার সরাসরি হস্তক্ষেপে মার্কেটিং বিভাগের মাহফুজ স্যারের উপর হামলা করা হয়েছে। এমনকি তিনি তার দপ্তরে প্রবেশ করতে শিক্ষকদের কনুই দিয়ে আঘাত করেছেন। অন্য কোনো ভিসি এমন করেছে এটা কখনো শুনি নি।

বিভাগের সহকর্মী এবং সাবেক ছাত্রের উপর এমন হামলার প্রতিবাদ জানিয়ে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার বলেন, উপাচার্য কর্তৃক যে নৃশংস হামলা হয়েছে, এই হামলায় আমরা সবাই মানসিক ভাবে আহত। যেখানে উপাচার্য নিজেই কনুই দিয়ে হামলা করতে পারে সেখানে তার পেটুয়া বাহিনী শিক্ষকদের কি করতে পারে। আমি মনে করি উনি শিক্ষকদের শত্রু, শিক্ষার্থীদের শত্রু। এমন অদক্ষ উপাচার্য আমি দেখিনি। মাহফুজ স্যার একজন পড়ুয়া শিক্ষক, গবেষণাধর্মী শিক্ষক। তিনি বিভাগে যোগদানের পর আজ পর্যন্ত ইচ্ছা করে একটা ক্লাস নেননি, এমনটা এখনো হয়নি।

আর পড়তে পারেন