শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৯ নারীর মৃত্যু ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় জাকাতের কাপড় ও ইফতারসামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নয়জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অর্ধশতাধিক। সোমবার (১৪ মে) দুপুরে উপজেলার নলুয়া ইউনিয়নের খাটিয়া ডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

ইস্পাত তৈরির প্রতিষ্ঠান কবির স্টিল রোলিং মিলসের (কেএসআরএম) মালিকের গ্রামের বাড়ি গাতিয়াডাঙ্গায়। তার পরিবারের পক্ষ থেকে প্রতি বছর রোজার আগে স্থানীয় দুস্থতের মধ্যে ইফতারি তৈরির বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়। এর ধারাবাহিকতায় সোমবার নলুয়ায় ওই মাদ্রাসার মাঠে ইফতার সমাগ্রী বিতরণের ব্যবস্থা হলে সকাল থেকে প্রায় ২৫ হাজার লোক জড়ো হয়।

সেখানেই ‘অতিরিক্ত ভিড়ের মধ্যে গরম আর চাপাচাপিতে’ মৃত্যুর এ ঘটনা ঘটে বলে নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাসলিমা আক্তার গণমাধ্যমকে জানান।

তিনি জানান, প্রতিবছর তার ইউনিয়নে একটি মসজিদের মাঠে কেএসআরএম জাকাত ও ইফতার সামগ্রী বিতরণ করে। মাঠে ১০ হাজার মানুষের ধারণক্ষমতা থাকলেও আজ জমায়েত হয়েছিল ২০-৩০ হাজার। অতিরিক্ত ভিড় ও গরম হওয়ায় হিট স্ট্রোকে ৯ জন মারা যান। আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন।

সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার সিরাজুল ইসলাম গণমাধ্যমকে জানান, প্রতিবছরের মতো এবারও দুস্থ-গরিবদের মধ্যে জাকাত ও ইফতার সামগ্রী বিতরণের উদ্যোগ নেয় কবীর স্টিলমিল লিমিটেড।

আজ সকালে কোম্পানির পক্ষ থেকে গরিবদের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করা হচ্ছিল। এ সময় অধিক ভিড়ের মধ্যে পড়ে পদদলিত হয়ে ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। এসময় আহত হন কমপক্ষে অর্ধশতাধিক।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চট্টগ্রামের সদ্যপ্রয়াত সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে গিয়ে পদদলিত হয়ে ১০ জন নিহত হয়েছিলেন। ওই ঘটনায় আহত হয়েছিল ১৮ জনের মতো।

আর পড়তে পারেন