শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অপকর্ম করলে শাস্তি পেতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অপকর্ম করলে শাস্তি পেতেই হবে। আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়ের মাধ্যমে আবারও সেটা প্রমাণ হয়েছে।

বুধবার দুপুরে রায়ের পর তার প্রতিক্রিয়ায় সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি বলেন, দেশের মানুষ রায় পেয়ে আজকে এটা মনে করে যে, একটা যোগ্য বিচার হয়েছে। দেশে যারাই অপকর্ম করবে তাদের শাস্তি যে হবে এই রায়ের মাধ্যমে তা আবারও প্রমাণিত হয়েছে।

আজ জাতির জন্য বড় একটা দিন উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা মনে করি, জাতির আরও একটি কালিমা যেটা লেপন করেছিল… সেই কালিমা আজ দূর হল।’

তিনি আরও বলেন, ‘আমরা মনে করি, বাংলাদেশের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলবে যে এদেশে বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এখানে ন্যায় বিচার হয় এবং যারাই এ ধরনের কর্ম করবে তাদের বিচার অবশ্যই হবে।’

বুধবার দুপুরে ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন ২১ আগস্টের হামলা মামলার রায়ে বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, প্রাক্তন উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড প্রদান করেন।

মামলায় খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া এ মামলার অপর ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। এতে আহত হন কয়েকশ নেতাকর্মী।

সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে যান আওয়ামী লীগ সভাপতি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু গ্রেনেডের প্রচণ্ড শব্দে তার শ্রবণশক্তি নষ্ট হয়।

আর পড়তে পারেন