শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অভাবের তাড়নায় কুমিল্লার কিশোরের আত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০২২
news-image

ডেস্ক রিপোর্টঃ

রাজধানীর মুগদায় অভাবের তাড়নায় বিষপান করে আত্মহত্যা করেছেন মো: শরীফ হোসেন (১৩) নামে এক শিক্ষার্থী।

মৃত শরীফ কমলাপুর হাই স্কুলের নবম শ্রেণির সাইন্স বিভাগের শিক্ষার্থী ছিলেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা এগারো টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ্ আব্দুল আজিজ।

শরীফ কুমিল্লা জেলার দেবিদ্দার উপজেলার মো: বিল্লাল হোসেন ও মা মনোয়ারা বেগমের ছেলে। চার ভাইয়ের মধ্যে শরীফ দ্বিতীয়। তারা বর্তমানে মুগদার মান্ডা বটতলা মসজিদ গলিতে ভাড়া বাসায় থাকেন।

পরিবারের বরাত দিয়ে পুলিশের ঐ কর্মকর্তা বলেন, অভাব অনটনের সংসার, বাবা রিকশা চালক, মা হোটেলে কাজ করেন। চার সন্তান, বড় ছেলে মাদ্রাসায় পড়াশুনা করে আর শরিফ নবম শ্রেণিতে পড়াশুনা করতো। সে ছিল মেধাবী শিক্ষার্থী। সংসারে অভাব লেগেই থাকতো।

তিনি বলেন, মৃতের বাবা অভাবের তাড়নায় রাগ করে ছেলে কে বলেছিলেন, পড়াশোনা বন্ধ করে কাজে লাগ। পরে সে অভিমানে একটি রুমের দরজা বন্ধ করে বিষপান করে। যখন তার খারাপ লাগে তখন সে চিৎকার শুরু করে। তার চিৎকার শুনে পাশের বাড়ির লোকজন তার স্বজনদের সংবাদ দেয়। এরইমধ্যে তার ভাই চলে আসেন, তাকে দরজা খুলতে বলে, সে কোনোরকম দরজা খুলে বমি করতে থাকে। তখন তাকে দ্রুত উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতাল নিয়ে যান স্বজনরা। সেখানে বেলা আনুমানিক সাড়ে বারোটায় চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, সংবাদ পেয়ে তার মরদেহ উদ্ধার করা হয় এবং আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য বিকালে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এ পুলিশ কর্মকর্তা আরও জানান, আশপাশের লোকজন, তার স্কুলের শিক্ষক ও সহপাঠীদের কাছ থেকে জানতে পারি, সে খুবই শান্ত প্রকৃতির ছিল এবং মেধাবী শিক্ষার্থী ছিল।

আর পড়তে পারেন