মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আচরণবিধি লঙ্ঘন: কুমিল্লায় আইনি ব্যক্তির বেআইনি কাজ!

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ
নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধনহীন সংগঠন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শুরা সদস্য এ এফ এম সোলায়মান চৌধুরী। এক সময়ে তিনি বহুল আলোচিত ফেনীর জেলা প্রশাসক (ডিসি) ছিলেন।

পরবর্তীতে তিনি সচিব হিসেবে চাকুরি থেকে অবসর গ্রহণ করেন। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
একটি সূত্র জানায়, এ এফ এম সোলায়মান চৌধুরী ফেনীর ডিসি থাকাকালীন ওই সময় দেশের আলোচিত রাজনৈতিক নেতা জয়নাল হাজারী এমপির বাড়িতে অভিযান চালিয়ে হাজারীকে ধরাশায়ী করেছেন। অথচ সেই আইনি ব্যক্তি এখন করেছেন বেআইনি কাজ!

নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত আচরণবিধি অনুযায়ী কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে ব্যানার, রঙিন পোস্টার, দেয়াল কিংম্বা অন্য কোনো স্থানে সাঁটানো যাবে না। পূর্বে সাঁটানো পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ইত্যাদি থাকলে এগুলো নির্ধারিত সময়ের মধ্যে অপসারণ করার জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা রয়েছে।

এদিকে মনোনয়নপত্র দাখিলের চারদিন পরও নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এ এফ এম সোলায়মান চৌধুরীর ছবি সম্বলিত রঙিন পোস্টার কুমিল্লা-৯ নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে এখনো শোভা পাচ্ছে। এগুলো অপসারণ করা হয়নি। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সামিল বলে সচেতন মহল মনে করেন।

আর পড়তে পারেন