শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদে নিজ গ্রামের পুকুরে সাঁতার কাটলেন মওদুদ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০১৯
news-image

 

মহিউদ্দিন ভূইয়াঃ

পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে রাজধানী ছেড়েছেন হাজারো মানুষ। ঈদ উদযাপন করতে সাধারণ মানুষের পাশাপাশি গিয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গ। ঈদ উদযাপন করতে গিয়ে নেতাকর্মীদের নিয়ে সাঁতার কেটেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়ির পুকুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে সাঁতার কাটেন তিনি। এ সময় নেতাকর্মীদের তিনি নিয়মিত সাঁতার কাটার ও ব্যায়াম করার পরামর্শ দেন। পরে নেতা কর্মীদের নিয়ে তিনি আড্ডা দেন। শুক্রবার বিকেলে ঢাকায় আসেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ ১৯৪০ সালের মে মাসের ২৪ তারিখ নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭৭-৭৯ সালে তিনি রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সরকারের মন্ত্রী ও উপদেষ্টা ছিলেন। ১৯৭৯ সালে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন এবং তাকে উপ-প্রধানমন্ত্রী করা হয়।

১৯৮১ সালের মে মাসে জিয়াউর রহমান নিহত হন এবং এক বছরের ভেতর হুসেইন মুহাম্মদ এরশাদ রাষ্ট্রক্ষমতা গ্রহণ করেন। ১৯৮৫ এর নির্বাচনে মওদুদ আহমেদ আবার সংসদ সদস্য নির্বাচিত হন এবং সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পান। এক বছর পর ১৯৮৬ এ তাকে আবার উপ-প্রধানমন্ত্রী করা হয়। ১৯৮৮ সালে তিনি প্রধানমন্ত্রী হন। ১৯৮৯ সালে তাকে শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় এবং এরশাদ তাকে উপ-রাষ্ট্রপতি করেন।

৬ ডিসেম্বর ১৯৯০ সালে এরশাদ সরকার জনরোষের মুখে ক্ষমতা ছেড়ে দেয়। জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে ১৯৯১-এ মওদুদ আহমেদ আবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে তিনি বিএনপিতে যোগ দেন। ২০০১ সালেও তিনি বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পাঁচবার মওদুদ আহমেদ নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলা থেকে নির্বাচিত হন।

আর পড়তে পারেন