শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এশিয়া কাপের বাকি ম্যাচে অনিশ্চিত হারিস-নাসিম, যাদের ডাকল পাকিস্তান

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

এশিয়া কাপের বাকি ম্যাচে অনিশ্চিত হারিস-নাসিম, বদলি হিসেবে জামান খান ও শাহনেওয়াজ দাহানিকে ডেকেছে পিসিবি।

চলমান এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচে ইঞ্জুরিতে পড়েছেন পাকিস্তানি খেলোয়াড় হারিস রউফ ও নাসিম শাহ। রোববার সাইড স্ট্রেইন ইঞ্জুরিতে পড়ে রিজার্ভ ডে-তে মাঠেই নামেননি রউফ। আর সোমবার নিজের বোলিংয়ে শেষ ওভারে কাঁধের ইঞ্জুরিতে পড়েন নাসিম। ব্যাট করতেও নামেননি হারিস-নাসিম।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, মহাগুরুত্বপূর্ণ শ্রীলঙ্কার বিপক্ষে পরের ম্যাচে তাদের দুইজনের খেলা অনিশ্চিত। ফাইনালে যেতে হলে শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে পাকিস্তানকে। তবে এখনও টুর্নামেন্ট থেকে ছিটকে যাননি দুই তারকা ফাস্ট বোলার হারিস রউফ ও নাসিম শাহ। তারা মেডিকেল টিমের পর্যবেক্ষেণে থাকবেন।

অবশ্য তাদের বদলি খেলোয়াড় ডেকেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই ডাক পেয়েছেন জামান খান ও শাহনেওয়াজ দাহানি।

পিসিবি মিডিয়া স্টেটমেন্টে বলেছে, বিশ্বকাপ সামনে রেখে ফিটনেস এবং খেলোয়াড়দের ভালোর জন্য এটা শুধুই সতর্কতামূলক পদক্ষেপ। মেডিকেল প্যানেলের অধীনে হারিস-নাসিম পর্যবেক্ষণে থাকবে। টিম ম্যানেজমেন্ট আগামী সাতদিনের মধ্যে হারিস-নাসিমের কেউ যদি ছিটকে যান তাহলে এসিসিকে তাদের বদলির অনুরোধ করবে।

হারিস সাইড স্ট্রেন ইঞ্জুরিতে পড়েছেন রোববার। পরে সোমবার রিজার্ভ ডে-তে মাঠেই নামেননি। তার বাকি ৫ ওভার করাতে হয়েছে ইফতেখার আহমেদকে দিয়ে। শেষ ওভারে ডান কাঁধের চোটে মাঠ থেকে উঠে যান নাসিম।

পাকিস্তানের জন্য বাজে দুই দিন গেছে। ভারতের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান। এর বাইরে তাদের তিন ফাস্ট বোলারকেই ইঞ্জুরিতে পড়তে হয়েছে। শাহীন আফ্রিদিও কিছু সময় মাঠের বাইরে ছিলেন।

পাকিস্তান টসে জিতে বোলিং নিলেও রোহিত শর্মা ও শুবমান গিলের ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় ভারত। দুইজনেই তুলে নেন ফিফটি। রানের গতিও ছিল ভালো। এর পর বিরাট কোহলির ৯৪ বলে অপরাজিত ১২২ এবং ইঞ্জুরি কাটিয়ে ফেরা লোকেশ রাহুলের অপরাজিত সেঞ্চুরিতে দুই উইকেটে ৩৫৬ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে দিতে নেমে ব্যর্থ হয়েছেন পাকিস্তানি সব ব্যাটার। ব্যাটিং ব্যর্থতায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১২৮ রানে গুটিয়ে যায় পাকিস্তান। কুলদীপ যাদব ২৫ রানে নেন ৫ উইকেট। ২২৮ রানের বিশাল জয় পায় ভারত।

আর পড়তে পারেন