শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীলংকাকে হারিয়ে পাকিস্তান যত রেকর্ড গড়ল

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

চলমান ওয়ানডে বিশ্বকাপে দিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ৩৪৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় শ্রীলংকা। সেই রান তাড়া করে ৬ উইকেটের দারুণ এক জয় পেয়েছে পাকিস্তান।

মোহাম্মদ রিজওয়ান ও আব্দুল্লাহ শফিকের জোড়া সেঞ্চুরিতে সহজ হয়েছে দলের জয়। এই ম্যাচে একগাদা রেকর্ড গড়ে জিতেছে পাকিস্তান।

বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড এখন পাকিস্তানের দখলে। এর আগে ২০১১ বিশ্বকাপে ৩২৯ রান তাড়া করে ইংল্যান্ডকে হারিয়েছিল আয়ারল্যান্ড। এবার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ল পাকিস্তান।

পাকিস্তানের নিজেদের ইতিহাসেও আজকের আগে ২৬৫ রানের বেশি তাড়া করে বিশ্বকাপের ম্যাচ জেতার রেকর্ড ছিল। ১৯৯২ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬৫ রান তাড়া করে জিতেছিল পাকিস্তান। এতদিন এটাই ছিল বিশ্বকাপে পাকিস্তানের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড। সেই রেকর্ডও ভেঙেছে।

বিশ্বকাপের অভিষেকে একগাদা রেকর্ড গড়েছেন পাক ওপেনার আব্দুল্লাহ শফিকও। বিশ্বকাপের অভিষেক ম্যাচে পাকিস্তানি ক্রিকেটার হিসেবে সবচেয়ে বেশি রান করার রেকর্ড এখন শফিকের।

প্রথম অভিষিক্ত ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের মঞ্চে সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি। এমন কীর্তি আগে ছিল না কোনো পাকিস্তানির।

দারুণ এই জয়ের ফলে দুই ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে বসেছে পাকিস্তান। অন্যদিকে শ্রীলংকা দুই ম্যাচের দুটিতেই হেরে অবস্থান করছে অষ্টম স্থানে।

আর পড়তে পারেন