সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কতটা দেউলিয়া হলে বিএনপি লিফলেট বিতরণ করে: ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। বিএনপি যতই অপপ্রচার করুক, তাদের কথা জনগণ কান দেবে না। কতটা দেউলিয়া হলে লিফলেট বিতরণ করে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে প্রয়োজনে গুপ্তহত্যা চালানোর নির্দেশ এসেছে বলে দাবি করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৩০ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি স্বাভাবিক আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার দিকে গেছে। আমরা খবর পাচ্ছি— লন্ডন থেকে বার্তা দেওয়া হচ্ছে, প্রয়োজনে গুপ্তহত্যা চালাবে। তারা আরও ভয়ংকর গুপ্ত হামলার প্রস্তুতি নিচ্ছে। আমরা সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন একটা চ্যালেঞ্জ। আমরা এ চ্যালেঞ্জ মোকাবিলা করব। নির্বাচন হবেই। নির্বাচনের কোনো বিকল্প নেই। আমাদের জয়েরও কোনো বিকল্প নেই।

সেতুমন্ত্রী বলেন, প্রার্থীরা সংঘর্ষে জড়ালে আমরা দায় নেব না। নির্বাচন কমিশন আইনপ্রয়োগকারী সংস্থার মাধ্যমে কোনো ব্যবস্থা নিলে আমরা হস্তক্ষেপ করব না। প্রার্থীদের দায়িত্বশীল আচরণের জন্য আহ্বান জানাব।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ‘তারা লাশ বানিয়ে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে পারে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও সতর্ক হতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, ‘টার্ন আউট নির্বাচনের আগের প্রচার-প্রচারণায় কী রকম পরিবেশ থাকে, জনগণের উপস্থিতি কেমন তার ওপর নির্ভর করে। যেমন বরিশালে নেত্রীর সভায় অনেকেই বহুদূর থেকে হেঁটে এসেছেন। নির্বাচনের টার্ন-আউট আমি এক কথায় বলব সন্তোষজনক।’

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন