বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনার ভুয়া রিপোর্ট তৈরির সন্ধান মিলেছে কুমিল্লার চান্দিনায়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৭, ২০২০
news-image

 

প্রেস রিলিজঃ

কুমিল্লার চান্দিনা এলাকা থেকে করোনা ভাইরাসের ভুয়া রিপোর্টসহ সকল ধরনের ভুয়া সার্টিফিকেট, টেস্টিমনিয়াল, জাতীয় পরিচয়পত্র, সীলমোহরসহ বিপুল পরিমাণ ভুয়া কাগজপত্র উদ্ধার করেছে র‌্যাব-১১।

রবিবার (২৬ জুলােই) দুপুরে চান্দিনা বাজার এলাকায় বিসমিল্লাহ এন্টারপ্রাইজ নামের একটি দোকানে অভিযান চালিয়ে মোঃ মোরশেদ আলম (৩২) নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়।

প্রতারক মোরশেদ জেলার দেবিদ্বার থানার জাফরাবাদ গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে।

এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিপিইউ ১টি, মনিটর ১টি, কালার প্রিন্টার ১টি, কী-বোর্ড ১টি, মাউস ১টি, স্ক্যানার ১টি, ইন্টারনেট মডেম ১টি, পেন ড্রাইভ ৩টি, মোবাইল ২টি, ভূয়া করোনার সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের জাল সার্টিফিকেট, ভুয়া জাতীয় পরিচয়পত্র ও প্রতারণার মাধ্যমে নগদ অর্থ উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করার পর থেকেই মোরশেদ আলম ভাইরাসের ভুয়া সার্টিফিকেট প্রদানের নামে বিভিন্ন লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। করোনা ভাইরাসের প্রতিটি সার্টিফিকেট তৈরীর জন্য সে লোকজনের নিকট থেকে বিভিন্ন অংকের অর্থ গ্রহণ করে আসছিল। এছাড়াও সে সকল ধরনের ভুয়া সার্টিফিকেট (যেমন: এসএসসি/দাখিল, এইচএসসি, অনার্স, মাস্টার্স), টেস্টিমনিয়াল, জাতীয় পরিচয়পত্র ও জাল সীলমোহর তৈরী করে প্রতারণার মাধ্যমে লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ অবৈধ অর্থ হাতিয়ে নেয়।

এ ধরনের প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 

আর পড়তে পারেন