শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা আতংকে রোগী নেই দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে!

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারী, দাউদকান্দিঃ
করোনা ভাইরাসজনিত কারণে রোগী শুন্য হয়ে পড়েছে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ডেলিভারী রোগী ছাড়া কেউ ভর্তি হচ্ছেন না। গত ২৪ ঘন্টায় ৬ জন প্রসূতির নরমাল ডেলিবারী হলেও ভর্তি হয়েছেন চার জন। পুরুষ, মহিলা ও শিশু ওয়ার্ডসহ ৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালের তিনটি ওয়ার্ডই এখন রোগী শুন্য।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২৫ মার্চ বুধবার বেলা সাড়ে ১১ টায় মহিলা ওয়ার্ডে ভর্তি চারজনের সবাই ডেলিভারী রোগী |  জরুরী বিভাগ এবং আউটডোরেও কমেছে রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় জরুরী বিভাগে ৫০ জন, আউটডোরে মহিলা ২৫ জন, পুরুষ ৩৫ জন ও ১৭ জন শিশু চিকিৎসা নিয়েছে বলে সূত্র জানায়। যেখানে প্রতিদিন তিন থেকে পাঁচশ রোগী চিকিৎসা সেবা নিতে আসতো এখানে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনুল আলম সুমন বলেন, আমাদের ডাক্তার, নার্সসহ সকল স্টাফ হাসপাতালে রয়েছে। মঙ্গলাবার রাতে ৬জন প্রসূতির নরমাল ডেলিভারী করার পর দুই বাড়ীতে চলে গেছে। বাকি চারজন আজ বুধবার চলে যেতে চাচ্ছে। করোনা ভাইরাসজনিত কারনে ছোট খাটো সমস্যা নিয়ে কেউ হাসপাতালে আসছেনা, মোবাইল ফোনে পরামর্শ নিচ্ছেন। করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়ে বলেন, দাউদকান্দিতে এখনো করোনা ভাইরাস আক্রান্ত কোন রোগী চিহ্নিত না হলেও আইসোলেশনের জন্য শহিদনগর ট্রমা সেন্টারকে প্রস্তুত রাখা হয়েছে।

আর পড়তে পারেন