শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে কর্মকর্তাদের নিয়ে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০২২
news-image

 

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যােগে প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে ‘পরিষেবার নিয়ম, আবেদন এবং আর্থিক অফিস ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এবং অতিরিক্ত ডেপুটি কমিশনার নাজমা আশরাফি। কো-অর্ডিনেটর হিসেবে ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. গোলাম মোর্তুজা তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, একজন মানুষ অসৎ হলে, অনিয়ম করলে তাকে তো কিছু বলা যায় না। যারা প্রজাতন্ত্রের কর্মচারী তাদের মধ্যেও অনেকে অনিয়ম করে। আবার কর্মকর্তাদের অধিনস্তদের অনেকে অসৎ এবং অনিয়ম করে। আমি তাদের সাবধান করে দেই। প্রকৃতপক্ষে প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজ হল আইনের সঠিক প্রয়োগ করা।

তিনি আরও বলেন, আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর ভূমি অধিগ্রহণ করতে গিয়ে মোজা পুণ:নির্ধারণ করেছি। সেখানে প্রায় দুইশত কোটি টাকা কমিয়েছি। আমরা কি অনিয়ম করে কমিয়েছি? আমরা আইনের সঠিক প্রয়োগ করেছি। আইনের মধ্যে কিছু কিছু গ্যাপ রয়েছে, সেগুলাে আমরা সমন্বয় করেছি। তারাও আইন দেখেছে। আমরা জানি আপনাদের শিক্ষকদের অনেকের প্রত্যক্ষ-পরোক্ষভাবে বিনিয়োগ আছে। অনেকে বুঝে আবার অনেকে না বুঝে বিনিয়োগ করেছেন। আমার কাছে সব তথ্য আসে। আমরা জায়গা অধিগ্রহণে জায়গার মূল মালিককে যুক্ত করেছি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম দিন থেকেই আমাদের ভিশন হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে একটি লিডিং বিশ্ববিদ্যালয়ে রুপান্ত‌রিত করা। গবেষণা এবং শিক্ষার মান বাড়ানোর মাধ্যমেই আমরা এই ভিশনটি পরিপূর্ণ করতে চাই। আর তার জন্য প্রয়োজন একদল দক্ষ এবং লিজেন্ডারি প্রশাসনিক কর্মকর্তা। আর সেজন্যই আমাদের এই প্রোগ্রামটির আয়োজন করা।

আর পড়তে পারেন