শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০২৩
news-image

 

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র নাট্য চর্চা ও সৃজনশীল ছাত্র সংগঠন ‘থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ এর প্রতিষ্ঠাবার্ষিকী ও এক যুগে পদার্পণ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকাল সাড়ে পাঁচটায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর বৃক্ষ রোপণ, আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে সংগঠনটি। পরে কেক কাটা ও আতশ বাজি উৎসবের আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি ইশতিয়াক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন, থিয়েটারের সাবেক সভাপতি মহিউদ্দিন সজীব, বর্তমান সাধারণ সম্পাদক মোহন চক্রবর্তীসহ অন্যান্য সদস্যরা।
কুবি থিয়েটারের উপদেষ্টা ড. মুহাম্মদ সোহরাব উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের অর্থায়নে সংগঠনগুলো করে। থিয়েটার ক্যাম্পাসের প্রথম সাংস্কৃতিক সংগঠন। এর মাধ্যমে আস্তে আস্তে অন্য সংগঠনগুলো হয়েছে। আজকে থিয়েটার এক যুগে পদার্পণ করেছে এটা বিরাট ব্যাপার। এজন্য তাদের সাদুবাদ জানাই। আমি চাই, তারা কাজের মাধ্যমে নিজেদের প্রকাশ করুক। সংগঠনকে আরো দূর এগিয়ে নিয়ে যাক সেই মঙ্গল কামনা করি।

আর পড়তে পারেন