সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে প্রত্নতত্ত্ব বিভাগে ক্যারিয়ার ওয়ার্কশপ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১১, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হল ক্যারিয়ার ওয়ার্কশপ। কর্মশালাটি যৌথভাবে আয়োজন করেন প্রত্নতত্ত্ব বিভাগের আর্ট এন্ড হেরিটেজ সোসাইটি এবং ইভল্ভ ফাউন্ডেশন।

বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সামাজিক বিজ্ঞান অনুষদের হল রুমে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এনএপি এন্ড স্ট্রাটেজিক প্র্যাকটিশনার এর পিক পারফরম্যান্স কোচ মিস্টার আলী খান।

এসময় তিনি বলেন, মানসিক ভাবে সুস্থ থাকার চেষ্টা করে জীবনকে এগিয়ে নিয়ে যেতে হবে। আপনি যদি ভাগ্য পরিবর্তন করতে চান তবে আল্লাহ আপনাকে সাহায্য করবে। সফল হতে হলে দুইটা জিনিস দরকার। সাইকোলজি এবং স্ট্রাটেজি। জীবনকে উন্নত করতে হলে মেধাকে কাজে লাগিয়ে সফল হতে হবে। আমরা ব্রেইন কে যেভাবে পরিচালনা করবো ব্রেইন সেভাবেই চলবে। সেখানে ইতিবাচক এবং নেতিবাচক উভয় ভাবনা ই আসবে। সুতরাং সাফল্য অর্জন করার জন্য আমাদের ইতিবাচক দিকটি বেছে নিতে হবে। এইসব ইতিবাচক ভাবনা ধরে রাখার জন্য নিয়মিত মনস্তাত্ত্বিকগত ভালো দিকগুলো চর্চায় রাখতে হবে।

উল্লেখ্য, কর্মশালার শিরোনাম ছিল “হোয়াট ইট টেকস টু উইন (পিক পারফরম্যান্স ট্রেইনিং)।” এসময় উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. সোহরাব উদ্দিনসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

আর পড়তে পারেন