সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় দিনমজুর হত্যায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৫, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চৌদ্দগ্রামে দিনমজুর জাহাঙ্গীর হত্যার দায়ে এক আসামির মৃত্যুদণ্ড ও অপরজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা ও জজ পঞ্চম আদালতের বিচারক ফরিদা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত লিটন (২৮) জেলার চৌদ্দগ্রাম উপজেলার আমানগণ্ডা শালুকিয়া গ্রামের মৃত লাল মিয়ার ছেলে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আবদুস সোবহান তুফান (৩০) একই উপজেলার ঘোলপাশা গ্রামের মৃত হেলাল মিয়া ছেলে। রায় ঘোষণার সময় আসামি আবদুস সোবহান তুফান উপস্থিত থাকলেও লিটন পলাতক ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) রফিকুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০১২ সালের ৩১ জুলাই দিনের বেলায় আসামি লিটনের সঙ্গে জাহাঙ্গীরের বাগবিতণ্ডা হয়। রমজান মাস হওয়াতে একসঙ্গে ইফতার করে কর্মস্থল চৌদ্দগ্রামের আমানগণ্ডা মৎস্য প্রকল্পের টিনশেড ঘরে ঘুমাতে আসেন। সঙ্গে আনেন সেহেরির খাবার। কিন্তু সকালে জাহাঙ্গীরের লাশ উদ্ধার করেন স্থানীয়রা। এসময় তার শরীরে কোদাল ও ধারালো অস্ত্রের চিহ্ন দেখা যায়। এ ঘটনায় নিহত জাহাঙ্গীর হোসেনের ভগ্নিপতি ফুল মিয়া বাদী হয়ে লিটনকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) সুলতান উদ্দিন আসামিদের বিরুদ্ধে ২০১৩ সালের ২৩ জানুয়ারি তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। ২০১৪ সালের ৩ মার্চ চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে ৯ জনের সাক্ষ্য ও যুক্তিতর্ক শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় দেন।

আর পড়তে পারেন