শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জিলা স্কুল ৯৮ ব্যাচ ফ্রেন্ডস্ এর উদ্যোগে ২০২১ সালের ক্যালেন্ডার মোড়ক উন্মোচন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৭, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা জিলা স্কুল ৯৮ ব্যাচ ফ্রেন্ডস্ এর উদ্যোগে বাংলাদেশের বিভিন্ন জেলার সকল শিশুদের নিয়ে CZS98 BATCH 2021 সালের ক্যালেন্ডারের মাধ্যেমে একটি ব্যাতিক্রমধর্মী চিত্রপ্রদর্শনী আয়োজন করা হয়।

“ছয় ঋতুর দেশ বাংলাদেশ” এই শিরোনামে ৫৬ জন শিশু মোট ৯৮ টি ছবি অংকন করে ।এই ৯৮ টি চিত্রকর্মের মধ্যে ১২ মাসের জন্য ১২ জন শিশুর চিত্রকর্ম CZS’98 BATCH 2021 সালের ক্যালেন্ডারে স্থান পায়।

চিত্রপ্রদর্শনীটি গত ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে BATCH 2021 ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি বাংলাদেশের স্বনামধন্য অভিনেত্রী দিলারা জামান । এ  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার।

CZS98 BATCH 2021সালের প্রকাশিত ক্যালেন্ডারের প্রধান অতিথি বাংলাদেশের স্বনামধন্য অভিনেত্রী দিলারা জামান দৈনিক আজকের কুমিল্লাকে জানান,  CZS98 BATCH একটি শক্তিশালী প্লাটফর্ম ।সুদীর্ঘ সময়ের পরেও তাদের সম্পর্কের মধ্যে এখনো যে বন্ধুত্ব – যে ভালোবাসা অটুট আছে, তা সত্যি বিরল । বন্ধুত্বের শক্তিশালী সম্পর্ক যে আজও বিরাজমান তা সত্যি, তাদের ২০২১ সালের ক্যালেন্ডারে মাধ্যমে প্রকাশ পেয়েছে। আমি ব্যাক্তিগতভাবে ৯৮-ব্যাচ কুমিল্লা জিলা স্কুলের সকল ছেলেদের এই আয়োজনকে সাধুবাদ জানাই।

কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার আজকের কুমিল্লাকে জানান, আমার স্কুলের ৯৮ ব্যাচের সাবেক ছাত্ররা করোনার মধ্যেও বাচ্চাদের জন্য চিত্রপ্রদর্শনীর আয়োজন করে, তা আবার ২০২১ সালের ক্যালেন্ডার হিসেবে প্রকাশ করেছে, তা নিঃসন্দেহে একটি সাহসী কার্যক্রম। আমার ৯৮ ব্যাচের সাবেক ছাত্রদের এই আয়োজনে বাচ্চারা শিক্ষার একটি নতুন দিগন্ত খুঁজে পেয়েছে ।আমি ৯৮ ব্যাচের কুমিল্লা জিলা স্কুলের সাবেক  ছাত্রদের এই ধরনের শিক্ষামুলক কার্যক্রমের জন্য তাদের ধন্যবাদ জানাই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুর শাকুর শাহ্ আজকের কুমিল্লাকে জানান, ৯৮ ব্যাচ কুমিল্লা জিলা স্কুলের ছাত্ররা বাচ্চাদের মধ্যে ছবি আঁকার যে প্রয়াসের নতুন ধারা সৃষ্টি করেছে তা শিক্ষার জন্য একটি নতুন পথ। বাচ্চাদের মধ্যে ৯৮ ব্যাচের ছাত্ররা ছবি আঁকার যে উদ্দীপণা সৃষ্টি করতে পেরেছে, তা শিক্ষার আলোকে অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। গত ২৬শে ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় CZS98 BATCH FRIENDS এর বন্ধুরা কুমিল্লা জিলা স্কুলের ৫৪ শিক্ষক ও শিক্ষিকাদের জন্য কুমিল্লা জিলা স্কুলের সহকারী প্রধান শিক্ষক হাফিজ স্যারের হাতে CZS98 BATCH 2021 সালের ক্যালেন্ডার আনুষ্ঠানিকতার মাধ্যমে হস্তান্তর করেন। গত ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে CZS98 BATCH 2021 সালের ক্যালেন্ডারের ভার্চুয়াল অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা জিলা স্কুলের ৯৮ ব্যাচের ছাত্র আশিকুর রহমান ভুঁইয়া, জান্নাত নাঈম, আব্দুল কাদের ও CZS98 BATCH FRIENDS গ্রুপের মডারেটর সাফায়াত চৌধুরী জেসন। এই CZS98 BATCH FRIENDS এর ২০২১ সালের ক্যালেন্ডারের পৃষ্ঠপোষকতা করেন কুমিল্লা জিলা স্কুল ৯৮ ব্যাচের প্রাক্তন ছাত্রদের প্রতিষ্ঠানসমূহ। প্যানোরমা হোল্ডিং লিমিটেডের পরিচালক উৎপল কুমার দেবনাথ, স্বর্ণ গ্যালারীর পরিচালক জীবন সাহা, উইন্ড কনভেনশন সেন্টারের পরিচালক এম,এইচ জীবন।

আর পড়তে পারেন