শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা: ৭৭৭৩টি পরিবারকে লালকার্ড প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৩, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

ঢাকা আহ্‌ছানিয়া মিশন কর্তৃক পরিচালিত এবং কুমিল্লা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট-দ্বিতীয় পর্যায় এ পুনঃপরিদর্শন ও পুনঃমূল্যায়নে প্রাপ্ত নগরীর দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীকে লালকার্ডের মাধ্যমে প্রকল্পের সবধরনের স্বাস্থ্যসেবা সম্পূর্ণ বিনামূল্যে প্রদানের লক্ষ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে নতুন ৭০৪ জনের লালকার্ড বিতরণের আয়োজন করা হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুসিকের  নির্বাহী প্রকৌশলী ও প্রধান স্বাস্থ্য কমকর্তা আৰু সায়েম ভূঁইয়া । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  কুসিকের প্রধাণ নির্বাহী কর্মকর্তা (উপসচিব) ড. সফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন সকল ওয়ার্ডের কাউন্সিলর।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, নগরীতে স্বাস্থ্যসেবা প্রদানে আমরা সকলে বদ্ধপরিকর। সকলের সুস্বাস্থ্য ও বিশেষ করে মায়েদের নিরাপদ প্রসবসেবা প্রদানে নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রগুলোর ভূয়সি প্রশংসা করেন। এছাড়া ভবিষ্যতে যে কোন ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এছাড়া বিশেষ অতিথি, কাউন্সিলরবৃন্দ ও সভাপতির বক্তব্যে নগরীতে স্বাস্থ্যসেবা প্রদানে নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন বিষয়ে আলোচনা ও প্রশংসা করেন। বর্তমানে কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৪টি ওয়ার্ডের সর্বমোট ৭,৭৭৩টি পরিবারকে লালকার্ড প্রদান করা হয়েছে।

আর পড়তে পারেন