বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীর কালিয়াজুরীতে অনুষ্ঠিত হল আছিল মোরগ লড়াই

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২, ২০১৮
news-image

আশিকুর রহমান আশিকঃ
কুমিল্লা নগরীর কালিয়াজুরীতে শুক্রবার সকালে অনুষ্ঠিত হল আছিল মোরগ লড়াই ।

এই খেলায় অংশগ্রহণ করেন কুমিল্লার শাকতলার মোঃ জহির মিয়া, জাঙ্গালিয়ার আব্দুর রহিম, সদর হসপিটালের সামনে থেকে সিয়াম ধর্মপুর হতে স্বপন, রানীরদীঘির পাড় এর বিপ্লব সাহা দীপু ,কুসিক ৩নং ওয়ার্ড কালিয়াজুরীর রাকিবুল হাসান জুমন ও জুরায়ের বাবু সালেহিন,ইলিয়াট গন্জ থেকে মোঃ মোবারক হোসেন , সিয়ামসহ আরো অনেকের আছিল মোরগ।

বিভিন্ন অঞ্চল হতে আসা মোট ১০ টি মোরগের মাঝে প্রতিযোগিতা হয়, তার মাঝে বিজয়ী হয় ৪টি আছিল মোরগ । বিজয়ী মোরগ মালিকদের হাতে পুরস্কার তুলে দেয়া হয় ।

আছিল মোরগ লড়াইয়ের সভাপতিত্ব করেন মোস্তাফিজুর রহমান রিটু। এছাড়াও সকল মোরগ মালিকদের সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেয়া হয়। পুরাতন আছিল সৌখিন সম্মাননা দেওয়া হয় ইরশাদ হোসেন মহনকে।

আছিল মোরগ মালিকরা জানান, তাদের যদি সহযোগীতা করা হয় কোন সংস্থা থেকে তাহলে আগামীতে আরো ভালো করে আয়োজন করা চেষ্টা করবেন মোরগ লড়াইয়ের। যাতে করে আগেরকার দিনের হারিয়ে যাওয়া খেলাটি ছোট-বড় সকলে মিলে দেখতে পারেন। তারা আরো জানান, আমাদের আছিল মোরগ যদি অসুস্থ হয়ে যায় তার জন্য ভালো কোন চিকিৎসা দিতে চিকিৎসক নেই কুমিল্লায়। তাই এদের চিকিৎসা দেয়ার জন্য ভালো পশু চিকিৎসালয় প্রয়োজন বলে জানান আছিল মোরগ মালিকগণ।

আর পড়তে পারেন