মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় কার্যক্রম বাস্তবায়নকারী এনজিওদের ত্রৈমাসিক সমন্বয় সভা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০১৮
news-image

 

সংবাদ বিজ্ঞপ্তি ঃ

কুমিল্লা সিটি কর্পোরেশন এবং ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর যৌথ উদ্যোগে ‘‘কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় কার্যক্রম বাস্তবায়নকারী এনজিওদের ত্রৈমাসিক সমন্বয় সভা ” অনুষ্ঠিত হয়েছে।

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ২০১৬ সাল হতে কুমিল্লা শহরে বসবাসকারী দরিদ্র জনগোষ্ঠির বহুমাত্রিক দারিদ্রতা দূরীকরণের মাধ্যমে জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে ঠিক তার-ই ধারাবাহিকতায়‘‘কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় কার্যক্রম বাস্তবায়নকারী এনজিওদের ত্রৈমাসিক সমন্বয় সভা সোমবার সকালে অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় । উক্ত সভাটি আয়োজন করেন কুমিল্লা সিটি কর্পোরেশন এবং সহযোগিতায় ছিলেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ।

সভায় সভাপতিত্ব এবং সভা পরিচালনা করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া । উক্ত সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহন করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব মো: হেলাল উদ্দিন, নির্বাহী প্রকৌশলী ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মো: আবু সায়েম ভূইয়া ।

এছাড়াও উপস্থিত ছিলেন পেইজ কুমিল্লার নির্বাহী পরিচালক মো: লোকমান হাকিম, এইড কুমিল্লার নির্বাহী পরিচালক জনাবা রোকেয়া বেগম সেফালী, দুস্থ্য মা ও শিশু ফাউন্ডেশন কুমিল্লার প্রধান নির্বাহী পরিচালক দিলনাশি মহসিন, সৃষ্টি কুমিল্লার নির্বাহী পরিচালক সালমা আক্তার, মহিলা হস্তশিল্প প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি নিলুফা ইয়াসমিন,

কুমিল্লাসহ নগর স্বাস্থ্য কেন্দ্র, মেরিস্টোপস, সূর্যের হাসি, এফপিএবি, ব্লাস্ট, ওয়াইডব্লিউসিএ সহ ব্র্যাক এর অন্যান্য প্রোগ্রাম প্রতিনিধিসহ জেলা ব্র্যাক প্রতিনিধি বিভাস কিশোর দাস এবং সার্বিক ব্যবস্থাপনা এবং আয়োজনে ছিলেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের ফিল্ড কো-অর্ডিনেটর মো: ওয়াসিম আকরাম।

আলোচনা ও সিদ্ধান্তাবলী:
১.সভাটি এখন থেকে নিয়মিতভাবে আয়োজন করা হবে( প্রতি তিন মাসে একবার) ।
২.কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় কর্মরত সকল এনজিও ত্রৈমাসিক প্রতিবেদন প্রেরণ করবেন ।
৩.সকল এনজিওসমূহ সিটি কর্পোরেশন সাথে সমন্বয় করে কার্যক্রম বাস্তবায়ন করবে ।
৪. প্রতি সমন্বয় সভায় ৪ টি করে এনজিও তাদের কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করবেন ।
৫. বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য এনজিওদের ভূমিকা রাখতে হবে ।
৬.উপরোক্ত বিষয়গুলো নিয়ে এনজিও এবং সিটি কর্পোরেশনের সাথে যোগাযোগ এবং সমন্বয়ের করার জন্য ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামকে দায়িত্ব দেওয়া হয় ।

আর পড়তে পারেন