শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯ টায় হাসপাতাল প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। হাসপাতালের পরিচালক, সহকারী পরিচালক, স্বাচিপ নেতৃবৃন্ধ, চিকিৎসক, নার্স ও সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এ কর্মসূচীতে অংশ নেন।

জাতির পিতার জন্মবার্ষিকী ও মাস ব্যাপী করোনার বুষ্টার ডোজ ক্যাম্পেইনের অংশ হিসেবে হাসপাতালে সহস্রাধিক মানুষকে বুষ্টার ডোজ প্রদান করা হয়। পাশাপাশি ভ্যাক্সিনের ১ম ও ২য় ডোজও প্রদান করা হয়।

হাসপাতালটির সহকারী পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. নাজমুল হুদা খান বলেন, “এই হাসপাতালে বুস্টার ডোজের জন্য অপেক্ষমাণ আছে ৫২ হাজার মানুষ। তাদের পর্যায়ক্রমে এসএমএস পাঠানো হবে। আজকের বিশেষ ক্যাম্পেইনের জন্য ১০০০ মানুষকে কাল রাতে এসএমএস পাঠানো হয়েছে। বুস্টার ডোজের বিশেষ ক্যাম্পেইন কার্যক্রম ছুটির দিনসহ পুরো মাসই চলবে। ১৮ এর উর্ধ্বে সকল বয়সের মানুষ দ্বিতীয় টিকার মেয়াদ ৪ মাস পার হলেই বুষ্টার ডোজের জন্য উপযুক্ত হবেন এবং এসএমএস পাওয়া সকলে আগামীতে বুস্টার ডোজ টিকা গ্রহন করবেন”।
তিনি আরও বলেন, “টিকা কার্যক্রম আজ থেকে চলবে ৩১ মার্চ পর্যন্ত। ১ম, ২য় ডোজ ও বুস্টার ডোজ দেয়া হবে। গণটিকায় যারা গত মাসের ২৬, ২৭ ও ২৮ তারিখে ১ম ডোজ টিকা নিয়েছেন তাদেরকে কার্ডে উল্লেখিত তারিখ অনুযায়ী ২য় ডোজ টিকা দেয়া হবে। এজন্য নতুন করে ৩৩টি বুথ চালু করা হবে, দেড়শত নার্স ও দুই শতাধিক স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে।

এ বিশেষ দিন উপলক্ষ্যে হাসপাতালে ভর্তি রোগীদের দুপুরে উন্নত খাবার পরিবেশন করা হয়। হাসপাতালের বহির্বিভাগে সীমিত পরিসরে স্বাস্থ্যসেবা প্রদান করে বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগন।

পরে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের পরিচালক, সহকারী পরিচালক, স্বাচিপ নেতৃবৃন্ধ, চিকিৎসক, নার্স ও সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগন এ আলোচনায় অংশ নেন।

আর পড়তে পারেন