শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কু‌মিল্লা নগরী‌র হো‌টেল ও ফা‌র্মেসী‌তে অ‌ভিযা‌ন: ৩ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কু‌মিল্লা মহানগরী‌তে ভোক্তা অ‌ধিদপ্ত‌রের তদার‌কি অ‌ভিযা‌নে ৩ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা করা হয়েছে।

মঙ্গলবার ( ৪ অ‌ক্টোবর) সকাল ১০টা থে‌কে ১টা পর্যন্ত জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে নিউমা‌র্কেট ও সদর হাসপাতাল এলাকার নিত‌্যপণ‌্য, হো‌টেল ও ফা‌র্মেসী‌তে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।  এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

এ সময় নিউমা‌র্কেট এলাকায় সরকার নির্ধা‌রিত রে‌টে চি‌নি ও সয়া‌বিন তেল বি‌ক্রি হ‌চ্ছে কিনা তদার‌কি করা হয়, ভাউচার যাচাই করা হয় এবং সকল‌কে সরকার নির্ধা‌রিত রে‌টে ক্রয়-‌বিক্রয় কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তুত, বাসি খাবার সংরক্ষণ ও সেবার মূল‌্য তা‌লিকা দুশ‌্যমান স্থা‌নে না থাকায় নিউমা‌র্কেট এলাকার আমা‌নিয়া হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ৫ কে‌জি বা‌সি খাবার ধ্বংস করা হয়। অনু‌মোদনহীন লবণ ব‌্যবহার ও অস্বাস্থ‌্যকরভা‌বে খাবার প্রক্রিয়াকরণ করার অ‌ভি‌যো‌গে মিনার্ভা হো‌টেল‌কে ৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়। আর মেয়াদ উত্তীর্ণ ঔষধ বি‌ক্রির উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় সদর হাসপাতাল এলাকার সি‌টি ফা‌র্মেসী‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ ক‌রে ধ্বংস করা হয়। আজ মোট তিন প্রতিষ্ঠান‌কে ১৮ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মে‌নে সরকার নির্ধা‌রিত রে‌টে ক্রয়-‌বিক্রয় করার নি‌র্দেশনা দেওয়া হয়।

 

আর পড়তে পারেন