মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুজনের মৃত্যু, গ্রামবাসীর বিরুদ্ধে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দাউদকান্দিতে গরু চোর সন্দেহে স্থানীয়দের গণপিটুনিতে দুজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার দক্ষিণ মোহাম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দাউদকান্দির দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের জায়েদ আলীর ছেলে মো. মুছা (৩০) ও বরিশাল সদর উপজেলার পাথৈরপাড়া মধুদিয়ার জালাল মিয়ার ছেলে মো. জুয়েল (২৭)। এছাড়া এ ঘটনায় পিরোজপুরের মঠবাড়িয়ার বন্দরপাড়ার আবদুল লতিফের ছেলে মো. মনসুর (৩৪) আহত হয়েছেন।

এদিকে, গরু চুরির ঘটনায় থানায় দুইটি মামলা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঁইয়া জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছন।

ঘটনার বর্ণনা দিয়ে ওসি বলেন, দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা জালাল মিয়ার বাড়ি থেকে মধ্যরাতে একদল চোর দুটি গরু চুরি করে। তাদের উপস্থিতি টের পেয়ে জালাল মিয়ার স্ত্রী আছমা আক্তার চেঁচামেচি শুরু করেন। ততক্ষণে গরু নিয়ে পালিয়ে যায় চোরের দল। এসময় চিৎকার শুনে প্রতিবেশীসহ আশপাশের গ্রামের গ্রামের শতশত লোক ছুটে আসেন।

তিনি বলেন, পরে স্থানীয় জালাল মিয়ার বাড়ির পাশের একটি মাঠ থেকে চুরি হওয়া গরু দুটি উদ্ধার করেন স্থানীয়রা। এসময় ওই মাঠের পাশে ধানক্ষেতে লুকিয়ে থাকা মুছা, জুয়েল ও মনসুরকে আটক করে গণপিটুনি দেয় উত্তেজিত জনতা। এতে তিন যুবক গুরুতর আহত হলে তাদের চিকিৎসার জন্য স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মুছা মারা যান। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় জুয়েলেরও মৃত্যু হয়।

ওসি আলমগীর বলেন, খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আর মনসুরকে বিকেলে আদালতের মাধ্যমে কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গরু চুরির ঘটনায় দুপুরের পর কৃষক জালাল মিয়া বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও তিনজনকে আসামি করে একটি মামলা করেন। অপরদিকে দুই চোরকে গণপিটুনি দিয়ে মারার অভিযোগে ৭০ থেকে ৮০ জন গ্রামবাসীর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

আর পড়তে পারেন