রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘরের মাঠেই ফুলহামের কাছে হারল ম্যানচেস্টার ইউনাইটেড

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

আগের মৌসুমের আক্ষেপ ঘুচানোর মিশনে ঠিকঠাকই ফল পাচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চার ও সবমিলিয়ে পাঁচ জয় নিয়ে এরিক টেন হাগের দল নিজেদের সঠিক কক্ষপথে ছিল। তবে তাদের সেই ছন্দে ধাক্কা দিয়েছে টেবিলে দশের বাইরে থাকা দল ফুলহ্যাম। তাও আবার ম্যানইউ’র ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ড থেকে সফরকারীরা ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে।

গতকাল (শনিবার) প্রিমিয়ার লিগের ম্যাচটিতে সব গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। যেখানে রেড ডেভিলদের ২১ বছর পর তাদের ঘরের মাঠে হারিয়েছে ফুলহ্যাম। এমনকি গত ৬১ বছরের মধ্যে ইউনাইটেডের মাঠে এটি তাদের দ্বিতীয় জয়। এই ম্যাচের পর ম্যানচেস্টার সিটি এবং লিভারপুলের আধিপত্য কমানোর স্বপ্নে বড় ধাক্কা খেল টেন হাগের শিষ্যরা।

এদিন ম্যাচের ডেডলক ভাঙা প্রথম গোলটি আসে ৬৫ মিনিটে। ফুলহ্যামের নাইজেরিয়ান লেফটব্যাক ক্যালভিন ব্যাসে প্রথম স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দেন। কর্নার থেকে পাওয়া বল দ্বিতীয়বারের চেষ্টায় ইউনাইটেডের জালে জড়ান তিনি। যা শোধ করতে ম্যানইউকে অপেক্ষা করতে হয় প্রায় শেষ মুহূর্ত পর্যন্ত। যদিও ৮৯ মিনিটে সেই গোলটি আসে সফরকারী গোলরক্ষকের ভুলে। ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার গোলরক্ষক বার্নড লেনোর ভুলের সুযোগ নিয়ে লিগের চলতি মৌসুমে নিজের প্রথম গোল করেন।

তবে রেড ডেভিলদের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। যখন পয়েন্ট ভাগাভাগি করে ম্যাচ শেষ করার অপেক্ষায় ছিল ম্যানইউ, যোগ করা সময়ের সপ্তম মিনিটে ফুলহ্যামকে চূড়ান্ত আনন্দে ভাসান অ্যালেক্স আইয়ুবি। নাইজেরিয়ান এই মিডফিল্ডারের গোল ইউনাইটেড সমর্থকদের হৃদয় হতাশায় পরিপূর্ণ করে তোলে। ফলে ২–১ গোলে হার নিয়ে স্বাগতিকরা মাঠ ছাড়ে।

এই হারের পর ২৬ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানইউ। আসরে নবম জয় পাওয়া ফুলহ্যাম ৩২ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে। টেবিলের শীর্ষে থাকা লিভারপুল সমান ম্যাচে পেয়েছে ৬০ পয়েন্ট। দুই ও তিনে আছে যথাক্রমে ম্যানসিটি (৫৯) ও আর্সেনাল (৫৮)।

আর পড়তে পারেন