শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে করোনায় আক্রান্ত প্রথম ব্যক্তির মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :
অবশেষে করোনা সন্দেহে গত ১১ এপ্রিল বিকেলে চাঁদপুর সদরের ৫নং রামপুর ইউনিয়নে মৃত্যু হওয়া ফয়সাল আহমেদ (৪১) নামে ওই ব্যক্তির নমুনা পরিক্ষার ফলাফল এসেছে। বুধবার (১৫ এপ্রিল) চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ে আইইডিসিআর থেকে রিপোর্ট আসে মৃত ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। এতে চাঁদপুরের প্রথম করোনা সনাক্ত হয়েছে।

গত ১ এপ্রিল নারায়ণগঞ্জ ফেরত ওই ব্যক্তি চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের উত্তর কামরাঙ্গা গ্রামে তার শ্বশুর বাড়িতে স্ত্রী সন্তানদের নিয়ে বেড়াতে এসে ১১ এপ্রিল বিকেলে শ্বাস কস্ট নিয়ে তার মৃত্যু হয়। এ ঘটনায় ওই দিনই করোনায় আক্রান্ত সন্দেহে সদর উপজেলা স্বাস্থ্য কমকর্তা ডা. ফয়সালের নেতৃত্বে সিভিল সার্জন অফিসের টেকনিক্যাল টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে।বিশেষ ব্যবস্থায় রাতে তাকে দাফনও করা হয়। মৃত ফয়সাল আহমেদ নারায়নগঞ্জে একটি ঔষধ কোম্পানিতে চাকুরি করার সুবাধে সেখানকার পাঠাতলী এলাকায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার কাসিমপুর পাদুয়া মুন্সি বাড়িতে।

বুধবার সকালে তার রিপোর্ট এসেছে বলে জানান জেলার সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ। তিনি জানান, রিপোর্ট এসেছে করোনা পজেটিভ। অর্থাৎ মৃত ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। ফয়সাল আহমেদ এর মৃত্যুর পরদিন সকাল থেকেই বাড়িটি লকডাউন করে দেয়া হয়েছে। সেই সাথে ঐ পরিবারের প্রয়োজনীয় খাদ্য সামগ্রীও পৌছে দিচ্ছেন বলে জানান ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী। তিনি আরো বলেন, যেহেতু চাঁদপুরে এই প্রথম করোনা রোগীর মৃত্যু হয়েছে সেহেতু পুরো ইউনিয়নটি ভালোভাবে লকডাউন করা উচিৎ। ইউপি চেয়ারম্যান হিসেবে আমার একা পক্ষে সম্ভব নয় বলে উপজেলা ও জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের জোড়ালো পদক্ষেপ নিয়ে ইউনিয়নকে লকডাউন ঘোষনার অনুরোধ জানান তিনি। এছাড়াও রামপুর ইউনিয়নের কৃতি সন্তান, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এবং জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নঈম দুলাল পাটওয়ারী সাথে মোবাইল ফোনে কথা বলে তাদের অনুরোধে নিজ ও পরিবারের কথা চিন্তা করে ইউনিয়নের সকলকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন ইউপি চেয়ারম্যান।

এদিকে সাংবাদিকদের নিয়ে ফেসবুকে বিবৃতি দেয়ায় দুঃখ প্রকাশ করেছেন রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী। তিনি বিবৃতির আলোকে বুধবার তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে দুঃখ প্রকাশ করে বলেন, কামরাঙ্গা গ্রামের মৃত ফয়সাল আহমেদ এর বিষয়ে ওনার শশুর এবং স্ত্রীর বক্তব্য আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেছি। এখানে আমার মূল বক্তব্য ছিল নমুনা পরীক্ষার রেজাল্ট আসার আগ পর্যন্ত আমরা কোন বক্তব্য না দেই। এতে করে আমার প্রিয় সাংবাদিক ভাইয়া আমার আবেগবশত এবং অসাবধানতাবশত কিছু লেখা আপনাদের মনে আঘাত করেছে। তাই এই বিষয়ে আপনাদের ছোট ভাই হিসেবে আমি দুঃখ প্রকাশ করছি । পূর্বে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন বর্তমান ও ভবিষ্যতে একইভাবে সহযোগিতা করবেন। আল্লাহ্ আমাদের সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা করুক।

আর পড়তে পারেন