শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬৬ :মৃত বেড়ে ১৩

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৯, ২০২০
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাঁদপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৩ মে থেকে ২৯ মে পর্যন্ত এই ৭ দিনে ঈদুল ফিতরের ছুটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৫ জন। এর মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে আরো ৩ জন। সামাজিক দূরত্ব বজায় রাখা ও মানুষকে ঘরে রাখতে পারছেনা প্রশাসন। ফলে, প্রতিদিন জেলার প্রত্যন্ত অঞ্চলের অলিগলি-রাস্তাঘাট ও হাটবাজারে মানুষের সমাগম বেড়েই চলছে। প্রতিদিন অপ্রয়োজনীয় দোকানপাট খুলছে। রিকসা, ভ্যানও ইঞ্জিন চালিত যানবাহন চলাচল করছে। এদিকে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে ও ৩১ মে থেকে সীমিত আকারে যানবাহনসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখলে রকেটগতিতে বাড়তে পারে করোনা আক্রান্তের সংখ্যা।

চাঁদপুর সিভিল সার্জন অফিসস‚ত্রে জানা গেছে, শুক্রবার (২৯ মে) পর্যন্ত চাঁদপুর জেলাজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬ জনে। মৃতের সংখ্যা বেড়ে ১৩জন। এদের মধ্যে চাঁদপুর সদরে ৫ জন, ফরিদগঞ্জে ৩ জন ও হাজীগঞ্জে ১ জন, শাহরাস্তিতে ১ জন, কচুয়ায় ২ জন ও মতলব উত্তরে ১ জন। সুস্থ হয়েছেন ৩৪ জন। বাকী ১১৯ জন চিকিৎসাধীন। চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ১৬৬ জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৯১, ফরিদগঞ্জে ২৯, মতলব উত্তরে ৭, হাজীগঞ্জে ৯, মতলব দক্ষিণ ৬ জন, কচুয়ায় ৯, হাইমচরে ৪ ও শাহরাস্তিতে ১১ জন।

সিভিল সার্জন ডা: মোঃ সাখাওয়াত উল্লাহ শুক্রবার দুপুরে এক প্রেসনোটে জানান, চাঁদপুর থেকে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ১৬৯৯। এর বিপরীতে রিপোর্ট এসেছে ১৩৭৪টি। রিপোর্ট অপেক্ষমান ৩২৫টি। তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৭৮ জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৬৪ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৪ জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৬৩ জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬৪৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৯ জন।

আর পড়তে পারেন