শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক কারাগারে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১০, ২০২২
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জামিন না মঞ্জুর কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

রবিবার (১০ এপ্রিল) সকালে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান এর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। পরে দুপুর ১২টায় তাকে প্রিজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়। বিষয়টি জানতে পেরে আদালত প্রাঙ্গন ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মূখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নেতা-কর্মীরা তাৎক্ষণিক বিক্ষোভ করে। এসময় অনেক নেতা-কর্মী রাস্তায় শুয়ে পড়ে। এতে সড়কে যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্ল্যাহ সেলিম বলেন, ‘২০১৮ সালের নির্বাচন বানচালের জন্য বিএনপির বিরুদ্ধে ‘‘গায়েবী মামলা’’ করা হয়। কালীবাড়িতে ঘটনার দিন তিনি হাজারো নেতা-কর্মী নিয়ে রেললাইন উত্তোলন করেছেন মর্মে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে।’ তিনি আরো বলেন, ‘মামলা নং জিআর ৫৬১, এসটিসি ১/২২। শেখ ফরিদ আহমেদ মানিক এ গায়বী মামলার কোনো আসামী ছিলেন না। নতুন করে তার নাম চার্জশীটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এরই প্রেক্ষিতে আজকে তিনি আদালতে আত্মসমর্পণ করতে এসেছেন। আমি এ মামলার প্রধান আসামী। এ মামলার সকলে জামিনে রয়েছে।’

তিনি এ মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এদিকে মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী হলেন অ্যাড. রনজিৎ রায় চৌধুরী। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এটিএম মোস্তফা কামাল।

আর পড়তে পারেন