শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় কিশোর গ্যাং গ্রুপের হামলায় মাথা ফাটলো শিক্ষার্থীর

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৮, ২০১৯
news-image

চান্দিনা প্রতিনিধিঃ
কুমিল্লার চান্দিনা উপজেলা সদরে বেড়েছে কয়েকটি কিশোর গ্যাং গ্রুপের তৎপরতা। উপজেলা সদরের চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে ঘিরে ওই গ্রুপগুলো সৃষ্টি হয়েছে। বিদ্যালয়ের ভিতরের অন্যান্য মেয়েদের উত্ত্যক্ত, মাদক সেবন এবং আধিপত্য বিস্তারই হচ্ছে তাদের মূল লক্ষ্য।

আর নিজেদের আধিপত্য বিস্তার করতে ওই গ্রুপ গুলোতে রাখা হয়েছে কলেজ পর্যায়ের ও বহিরাগত বখাটেদের।

বুধবার (২৮ আগস্ট) সকালে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের জিহান গ্রুপের সাথে নাঈম গ্রুপের সংঘর্ষ হয়। এতে এক শিক্ষার্থীর মাথা ফেটে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, মেয়ে সংক্রান্ত একটি বিষয়কে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বাক বিতন্ডা হয়। বুধবার সকালে নাঈম গ্রুপের ছেলেরা বিদ্যালয় গেইটে ঢুকতেই হামলা করে জিহান গ্রুপের সদস্যরা। তার কয়েক মিনিট পর নাঈম গ্রুপের সদস্যরা সংঘবদ্ধ হয়ে জিহান গ্রুপের উপর হামলা করে। এতে জিহান গ্রুপের সদস্য ওই বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র কামরুল হাসান মাহফুজ এর মাথা ফেটে যায়। তাকে দ্রুত উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওই বিদ্যালয়টিতে রাব্বি গ্রুপ নামে আরেকটি গ্রুপ রয়েছে। স্টুডেন্ড কেবিনেট নির্বাচনের প্রতিনিধি রাব্বি বিদ্যালয়ের ৮ম থেকে ১০ম শ্রেণীর বেশ কয়েকজন শিক্ষার্থীদের নিয়ে ওই গ্রুপ পরিচালনা করে আসছে। এছাড়া আরও কয়েকটি গ্রুপ রয়েছে বলে জানান বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমদাদুল হক জানান, বিদ্যালয়ে কিশোর গ্যাং গ্রুপ সৃষ্টি হয়েছে তা আমার জানা ছিল না। আজ যেহেতু বিষয়টি উঠে এসেছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো। এছাড়া হামলার ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখবো। যদি কোন কিশোর গ্যাং গ্রুপ থেকে থাকে তাহলে সেই সব গ্যাং গ্রুপের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

আর পড়তে পারেন