মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় দুই ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৮, ২০২০
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনা:
কুমিল্লা চান্দিনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ২টি ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ জানুয়ারী) দুপুরে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ।

কর্তব্যরত চিকিৎসক এবং নার্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ, অপারেশন থিয়েটারে নোংরা ও পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়।অভিযান চালিয়ে দি পপুলার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা,মডার্ণ ডায়াগনিস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও দুই ডায়াগনস্টিক সেন্টারের পক্ষে হাসপাতালেে রোগীদের পরীক্ষা নিরীক্ষা করতে প্রলুব্ধ করার দায়ে এক দালালকে আটক করে পাঁচ’শ টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান,দি পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স মেয়াদোত্তীর্ণ,নেই প্যাথলজিস্ট,ল্যাব ট্যাকনেশিয়ান এবং এক্স-রে করার রেডিওগ্রাফী মেশিন। লাইসেন্স নেই আনবিক শক্তি কমিশনেরও।

এছাড়া প্রদর্শিত মূল্য তালিকার সঙ্গে গ্রাহককে প্রদেয় রশিদের টাকার পরিমাণে গড়মিল,পুরাতন ডাক্তারের নাম ব্যবহার করে ডাগায়নস্টিক চালানো ও নোংরা পরিবেশ এবং ফার্মেসি পরিচালনায় নেই কোনো ফার্মাসিস্ট। ফার্মেসিতে বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।এসব অপরাধে প্রতিষ্ঠানটি দুটিকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।চান্দিনায় সঠিক স্বাস্থ্য-সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নিয়মিত এ অভিযান পরিচালনা করা হবে বলেও তিনি জানান।

এ অভিযানে চান্দিনা থানার এএসআই মো.ইসমাঈল হোসেন সঙ্গে সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন