সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় নৌকার প্রার্থীদের সাথে সাংসদের অশোভন আচরণের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১০, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চান্দিনায় ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে চান্দিনা ফার্মল্যান্ড এন্ড কোল্ডা স্টোরেজ লিমিটেডে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ওই শঙ্কা প্রকাশ করেন তারা। এসময় চেয়ারম্যান প্রার্থীরা স্থানীয় নব-নির্বাচিত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত তাদের সাথে অসদাচরণ করেন দাবি করে ওই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- কেরণখাল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. হারুন অর রশিদ। তিনি এবারও আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী মনোনীত হয়েছেন। তিনি বলেন- গত ৬ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নৌকা প্রতীক বরাদ্দ দিয়ে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করেন। পরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পরামর্শ অনুযায়ী চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন এর নেতৃত্বে আমরা ৯ জন আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী স্থানীয় সাংসদের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে রাজধানী ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে যাই। এসময় তিনি আমাদের সাথে অশোভন আচরণ করেন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন। আমার হাতে মোবাইলটা ছিল দেখে তিনি- ‘এই তুমি ভিডিও কর কেন বলে আমার হাতে লাথি মারেন।’

সংবাদ সম্মেলনে চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন বলেন, ‘নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে আমরা সংসদ সদস্যের সহযোগিতা কামনা করলে এমপি হিসেবে তিনি আমাদের কোন সহযোগিতা তো করবেই না বরং আমাদের সাথে কঠোর ভাষায় খারাপ আচরণ করেন।’

প্রার্থীদের সাথে এমন আচরণে আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য চান্দিনার ১২টি ইউনিয়নের নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে কিনা এ নিয়ে তারা শঙ্কা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ মনোনীত ৮ জন প্রার্থী উপস্থিত ছিলেন। এরা হলেন- সুহিলপুর ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সরকার, বাতাঘাসী ইউপি চেয়ারম্যান মো. খোরশেদ আলম, কেরনখাল ইউপি চেয়ারম্যান মো. হারুন অর রশিদ, বাড়েরা ইউপি চেয়ারম্যান মো. খোরশেদ আলম, এতবারপুর ইউপি চেয়ারম্যান এ কে এম মামুনুর রশিদ, বরকইট ইউপি চেয়ারম্যান মো. আবুল হাসেম, বরকরই ইউপি চেয়ারম্যান মো. সাইফুল মজুমদার শিপন ও মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, সহ-সভাপতি আলাউদ্দিন আল আজাদ মমতাজ, মো. দেলোয়ার হোসেন, শাহাদাত হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক আহাম্মদ খালেদ, সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম তুহিন, চান্দিনা পৌরসভার সাবেক মেয়র মো. মফিজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াসিন আহমেদ অভি প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে চান্দিনা আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন- ‘আমি একজন ডাক্তার। দুর্বব্যবহার আমি কখনো করি না। ৮ জন নয়, ২ জন লোক আমার সাথে দেখা করতে এসেছিল। এদের মধ্যে একজন চেয়্যারম্যান প্রার্থী হারুন। আমি তাকে বলেছি আপনি নৌকা পেয়েছেন, আমি আপনার সাথে আছি। আমার সাথে একজন মুজিব নামে ছেলে আছে। আমি তাকে ধমক দিয়ে বলেছি- তুমি আমার চেম্বার ছেড়ে যাও। এলাকায় গিয়ে নৌকার জন্য কাজ কর। আমি অতিথিদের কাউকে মন্দ কথা বলিনি।’

আর পড়তে পারেন