সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় সাবেক উপজেলা চেয়ারম্যান রিপনের দাফন সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৫, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নাজমুল আহসান মজুমদার রিপন (৫৮) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে … রাজিউন)।

মঙ্গলবার (৪ জুলাই) রাত সাড়ে ১০টায় রাজধানীর একটি হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যু বরণ করেন বলে ডাক্তাররা জানিয়েছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার (৫ জুলাই) বাদ যোহর উপজেলার মাইজখার ইউনিয়নের বদরপুর নেছারিয়া ফাজিল মাদ্রাসা মাঠে মরহুমের প্রথম জানাযা এবং উপজেলার গজারিয়ায় দ্বিতীয় জানাযা শেষে নিজ গ্রাম হরিনা মজুমদার বাড়িতে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, চান্দিনার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এর পক্ষে নেতাকর্মীরা, চান্দিনা পৌরসভার মেয়র, উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে মরহুমের স্মৃতি চারণ করে বক্তৃতা করেন- প্রয়াত সাংসদ অধ্যাপক আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ্, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, চান্দিনা পৌরসভার মেয়র শওকত হোসেন ভূইয়া, সাবেক জেলা পরিষদ সদস্য মো. জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামীলীগ নেতা মো. মজিবুর রহমান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ্ উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আবদুল মালেক, মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিন, মাইজখার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ্ সেলিম প্রধান।

মো. নাজমূল আহসান মজুমদার (রিপন) ২০০৯ সালে চান্দিনা উপজেলা পরিষদ এর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে কাপ পিরিচ প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। তিনি অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে পাঁচ বছর ক্ষমতায় থেকে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি চান্দিনার মাইজখার ইউনিয়নের এএফএম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আর পড়তে পারেন