শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ১০টি ঘর ভাংচুর, ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি: আহত ৪

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২, ২০২০
news-image

চান্দিনা প্রতিনিধি:
কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে হামলা হয়। ওই হামলায় পানিপাড়া গ্রামের মো. ছফিউল্লাহ্ প্রধান ও তার চার ছেলের ৫টি বসত ঘর, ৩টি রান্না ঘর, ১টি সেচ প্রকল্পের মেশিন ঘর, ১টি দোকান ঘর ভাঙচুর করা হয়। এতে তাদের ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। ওই ঘটনার জের ধরে পাল্টা হামলায় ছুরিকাঘাতে ৩জন সহ মোট ৪জন আহত হয়।

আহতরা হলেন- পানিপাড়া গ্রামের মো. সরবত আলী (৫৫), তার ছেলে হাসেম (২৬), কালু মিয়ার ছেলে অটোচালক ইব্রাহীম (১৮) ও হতে আলীর ছেলে আবুল কাশেম (২৮)। মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল থেকে রাত পর্যন্ত ওই হামলা, পাল্টা হামলার ঘটনা ঘটে।

সরেজমিনে বুধবার (১ এপ্রিল) প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানাযায়, পানিপাড়া দক্ষিণপাড়া সংলগ্ন মাঠে ওই গ্রামের মো. ছফিউল্লাহ্ প্রধান এর ছেলে মো. মিজানুর রহমান এর তরমুজ আবাদ করা জমিতে মঙ্গলবার বিকেলে জনৈক হতে আলীর ছেলে আবুল কাশেম (২৮) এর গরু ফসল খেয়ে ফেলে। ওই গরুটি আটক করলে আবুল কাশেম এর সাথে মিজানুর রহমান এর বাকবিতন্ডা হয়। একপর্যায়ে উভয়ের মাঝে সংঘর্ষ হয়। এতে আবুল কাশেম আহত হয়। আহত আবুল কাশেম চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। ওই ঘটনার জের ধরে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ মো. ছফিউল্লাহ্ প্রধান এর ছেলে মো. মিজানুর রহমান ও মো. মিলন জানান, অন্য গ্রামের আবুল কাশেম এর সাথে আমাদের বাক বিতন্ডা হয়। এই সুযোগ নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আমাদের গ্রামের ৬০-৭০ জন লোক মঙ্গলবার (৩১ মার্চ) সন্ধ্যায় আমাদের বাড়িতে হামলা চালায়।

হামলাকারীরা মো. ছফিউল্লাহ্’র বাসতঘরসহ ২টি ঘর, তার ছেলে কামাল হোসেনের ২টি ঘর, মিজানুর রহমানের ২টি ঘর, ১টি সেচ প্রকল্পের মেশিন ঘর, ১টি দোকান ঘর, মোখলেছুর রহমান এর ২টি ঘর এবং মিলনের ১টি ঘরে ব্যাপক ভাঙচুর চালায়।
ক্ষতিগ্রস্থরা আরও জানান, এসময় তাদের ঘরের ফ্রিজ, টিভি, আসবাবপত্রসহ অনেক মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা। এতে তাদের ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

এদিকে প্রতিপক্ষের সরবত আলীর ছেলে আহত হাসেম (২৬) জানান, গ্রামবাসী ক্ষুব্ধ হয়ে মো. ছফিউল্লাহ্ প্রধান এর বাড়ি ঘরে হামলা চালায়। কিন্তু ছফিউল্লাহ্র ছেলে মিলন মঙ্গলবার (৩১ মার্চ) রাত ৮টার দিকে রামমোহন ফলবাজারে আমাদের দোকানে এসে আমার বাবা সরবত আলীর কাধে-পায়ে এবং আমার গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করে। এসময় কালু মিয়ার ছেলে অটোচালক ইব্রাহীম (১৮) এর পায়েও ছুরিকাঘাত করে আহত করে মিলন। আমরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছি।

এব্যাপারে মাইজখার ইউপি চেয়ারম্যান মো. শাহ্ সেলিম প্রধান জানান, আমার বাড়ির পাশেই এই ঘটনা ঘটেছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

এব্যাপারে চান্দিনা থানার উপ-পরিদর্শক ডালিম কুমার মজুমদার জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। হামলার ঘটনা সত্য। বাড়ি-ঘরে ব্যাপক ভাঙচুর হয়েছে।

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ মো. আবুল ফয়সল জানান, হামলার পরে ঘটনা শুনেছি। একজন এসআইসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখনো কোন লিখিত অভিযোগ পাই নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন