শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চোখের আলো ফিরে পেতে চায় অসহায় আমিরেন নেছা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০২১
news-image

 

মোঃ রুহুল আমিনঃ
অসহায় আমিরেন নেছা (৬৫) চোখের আলো ফিরে পেতে চায়। তিনি চাঁদপুরের শাহরাস্তি পৌরসভার ৪নং ওয়ার্ডের সোনাপুর গ্রামের দীঘিপাড়ের বাসিন্দা। তার স্বামী মরহুম আবদুল মতিন মারা গেছেন ৯ বছর আগে। আমিরেন নেছার ৬ মেয়ে ১ ছেলে। অন্যের দানে ইতিমধ্যে ছয় মেয়ের বিয়ে দিয়েছেন। এখন তিনি ছেলের সংসারে বসবাস করেন। আমিরেন নেছাসহ ছেলের পরিবারের সদস্য সংখ্যা ৮ জন। একমাত্র ছেলে আবদুর রহিম ভাড়ায় অন্যের অটোরিকসা চালিয়ে আট সদস্যের পরিবারের মুখে অন্য তুলে দেন। ছেলের আয়ে পরিবারের সকলের মুখে ভাত তুলে দেয়া তার জন্য বড় কঠিন। সেকারনে অনেক সময় অনাহারে অর্ধাহারে  থাকতে হয় পরিবারের সবার। তাই অসহায় মায়ের চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা ছেলে রহিমের। অতিমারী করোনাভাইরাসের কারনে অটো চালানো আয়েও ভাটা পড়েছে।

অসহায় আমিরেন নেছার দুই চোখেই একই সাথে সমস্যা দেখা দেয় । ২ বছর আগে অন্যের সহায়তায় ডান চোখে লেন্স স্থাপন করেন। এখন বাম চোখে কিছুই দেখে না। বাম চোখ থেকে সব সময় পানি ঝরে। চিকিৎকেরা পরামর্শ দিয়েছেন অতিসত্ত্বর বাম চোখে লেন্স বসানো না হলে ডান চোখের সমুহ ক্ষতির সম্ভাবনা রয়েছে। তাই তার বাম চোখে লেন্স লাগানো প্রয়োজন। কিন্তু লেন্স লাগানোর মত কোন টাকা-পয়সা তার নেই। তাই তিনি চোখে লেন্স লাগানোর জন্য সমাজের বিত্তবানদের নিকট আর্থিক সহায়তার আবেদন জানিয়েছেন।

এদিকে, স্বামীর মৃত্যুকালে একখানা টিনের ঘর রেখে গেছেন। যা জরাজীর্ণ, বর্ষা মৌসুমে বৃষ্টির দিনে এক পশলা বৃষ্টি হলেই ঘরে বৃষ্টির পানিতে ঢেউ খেলে। সারারাত বসে থেকে নির্ঘুম রাত জড়সড় হয়ে কাটাতে হয়। বছর কয়েক আগে বাড়ির উঠোনে পড়ে পা ভেঙ্গে ফেলে। এখন কোনরকমে ক্র্যাচে ভরদিয়ে চলাফিরা করেন। অনাহারে-অর্ধাহারের কারনে দুর্বল হয়ে পড়েছেন। সুস্থ্য থাকা অবস্থায় অন্যের বাড়িতে কাজ করে ও স্বামী জীবিত থাকাকালে তার মজুরীতে কাটতো তার সংসার। এখন হাঁটা-চলা বন্ধ। অন্যের বাড়িতে কাজ করারমত গায়ে শক্তি সামর্থ তার নেই। বিভিন্ন অসুখের কারনে প্রতিদিন ঔষধ খেতে হয়। ঔষধ বাবদ মাসে ৫ হাজারের বেশি টাকা লাগে। টাকার যোগাড় করতে না পারলে ঔষুধ ছাড়াই কাটে তার দিন। বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় বয়স্কভাতা পান তিনি। যা তার প্রয়োজনের তুলনায় অতি নগন্য।

এমতাবস্থায়, অসহায় আমিরেন নেছা চোখের চিকিৎসা করে সুন্দর পৃথিবী দেখতে চান। তাই তিনি সমাজের বিত্তবানদের নিকট সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন। যদি কেউ তাকে আর্থিক সহায়তা করেন তবে সুন্দর পৃথিবীতে তিনি আরো কিছুকাল বেঁচে থাকতে পারবেন।

কেউ সহায়তা করতে চাইলে তার ছেলের নামে থাকা বিকাশ নম্বরে অথবা ব্যাংক হিসাব নম্বরে পাঠাতে পারেন।

সহায়তা পাঠানোর বিকাশ নম্বর : ০১৭৫৮৫৯৪৫৪৩(ছেলে আবদুর রহিম)।

অথবা

আমিরেন নেছার ছেলে রহিম -এর নামে থাকা ব্যাংক হিসাব নম্বরঃ

Rahim, Export Important Bank of Bangladesh Limited, Thakur Bazar Branch, Shahrasti,Chandpur.

ব্যাংক হিসাব নম্বরঃ ০৫৯১২১০০২২০১০৩

আর পড়তে পারেন