রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে শতবর্ষী শাহতলী কামিল মাদ্রাসায় নিয়োগপ্রাপ্ত ৪ প্রভাষকের একসঙ্গে যোগদান

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৫, ২০২৩
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুর সদর উপজেলার শতবর্ষী ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শাহতলী কামিল মাদরাসায় এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত এবং গভনিং বডি কর্তৃক নিয়োগপ্রাপ্ত ৪ জন প্রভাষক এর আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠানে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, আজকে এনটিআরসিএ সুপারিশকৃত যে ৪ জন নিয়োগ হয়েছে এটা প্রতিষ্ঠানের জন্য অনেক বড় প্রাপ্তি। একসঙ্গে ৪ জন প্রভাষকের নিয়োগ এটা প্রতিষ্ঠানের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। এ জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি। এ মাদরাসা বাংলাদেশের মধ্যে একটা বড় দ্বীনি প্রতিষ্ঠান। ১৯০১ সালে এ মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাহসী নেতৃত্বে ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় শিক্ষা সেক্টরে শিক্ষক নিয়োগসহ অবকাঠামোগত উন্নয়নসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। আপনারা যারা নতুন যোগদান করেছেন, টেনশনমুক্ত ভাবে কাজ করবেন। টেনশন থাকলে টিচিং মেথড ভালো থাকে না। যে সকল শিক্ষক মাদরাসা থেকে পদত্যাগ করেছে এবং অবসর গ্রহন করেছে তাদের অচিরেই বিদায় সংবর্ধনা দিবো। আমরা সকলেই চাই শিক্ষার মান উন্নয়ন।

অনুষ্ঠানে নবাগত প্রভাষক (আরবি) মো: নাজির হোসেন, প্রভাষক (আরবী) মো: আব্দুস সালাম, প্রভাষক (বাংলা) সখিনা আক্তার, প্রভাষক (ইংরেজী) সাদিয়া রহমান গণকে মাদরাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অন্যান্যরা অতিথিবৃন্দ।

মাদরাসার সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, সিনিয়র শিক্ষক মাওলানা মিজানুর রহমান, নবাগত আরবী প্রভাষক মো: নাজির হোসেন, আরবী প্রভাষক মোঃ আব্দুস সালাম, বাংলা প্রভাষক সখিনা আক্তার, ইংরেজী প্রভাষক সাদিয়া রহমান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী।

এসময় উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা কামাল হোসেন, জ্যেষ্ঠ প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, জ্যেষ্ঠ প্রভাষক মোহাম্মদুল্লা, বাংলা প্রভাষক মোঃ বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা এ এন এম হেলাল উদ্দিন, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি লাইব্রেরীয়ান আহসান হাবীব, ইবতেদায়ী প্রধান শরীফ মোঃ মোস্তফা খান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি, মাদরাসার সহকারি শিক্ষক আনিসুর রহমান, আইসিটি শিক্ষক মাওলানা আনিসুর রহমান রহমান, শরীরচর্চা শিক্ষক শরীফ হাওলাদার, ইয়রেজী শিক্ষক হালিমা আক্তার, সহকারি শিক্ষক সায়েমা বিনতে ইব্রাহিম, ইবতেদায়ী ক্বারী হাফেজ জাহাঙ্গীর হোসেন, হিসাব রক্ষক মোঃ শরীফুর রহমান খান, অফিস সহকারি মোঃ রিয়াদ হোসেন, অফিস সহকারি মোঃ শরীফ খান।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলিম ১ম বর্ষের ছাত্র মোঃ রাফিউল ইসলাম, ইসলামী সংগীত পরিচালনা করেন আলিম ১ম বর্ষের ছাত্র মোঃ শফিকুল ইসলাম।

আর পড়তে পারেন