রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ৩ টন পলিথিন ভর্তি ট্রাকসহ ২ জন আটক

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩১, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় নিষিদ্ধ পলিথিন পরিবহনের সময় তিনটন পলিথিনসহ ট্রাক জব্দ করা হয়েছে। এসময় ট্রাকের চালক ও হেলপারকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলারকালিকাপুর ছুপুয়া এলাকায় আল আমিন পেট্রোল পাম্পের সামনে পুলিশের নিয়মিত টহলের সময় তিন টন পলিথিন ভর্তি ট্রাক ও ট্রাকের চালকসহ হেলপারকে আটক করেন চৌদ্দগ্রাম থানার এসআই আলী আশ্রাফ জুয়েল ও তাঁর সঙ্গীয় ফোর্স।

পরবর্তীতে কুমিল্লা পরিবেশ অধিদপ্তরকে জানানোর পর পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উপ-পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মাদ রাজীবের নির্দেশনায় রিসার্চ অফিসার মোঃ রুনায়েত আমিন রেজা বাদী হয়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫(সংশোধিত ২০১০) এর ধারা ৬ (ক) লংঘন করায় ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার কুশঙ্গল গ্রামের আনিস মোল্লার ছেলে ট্রাক চালক মোঃ আল আমিন মোল্লা (৩২) এবং রংপুর জেলার পাগলাপীর উপজেলার শাহাদাৎপুর গ্রামের কফিল উদ্দিনের ছেলে রনজু মোহাম্মদ (৩৬) সহ অজ্ঞাত সহযোগীগণের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কর্তৃক আটককৃত আসামীদ্বয়কে আদালতে সোপর্দ করা হয়। জব্দকৃত ট্রাকও পলিথিন চৌদ্দগ্রাম থানার জিম্মায় রাখা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশে জব্দকৃত ট্রাক ও পলিথিনের বিষয়ে পরবর্তীকার্যক্রম গ্রহণ করা হবে।

পরিবেশ অধিদপ্তরের কুমিল্লা জেলার উপ পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মাদ রাজীব বলেন, পরিবেশ সুরক্ষায় এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন