মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০২৪
news-image

 

স্টাফ রিপোর্টার:
ব্যাংকি সেক্টরে কর্মরত কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত সংগঠন চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির ঈদ পুর্ণমিলণী ও মিলনমেলা অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) পৌরসভার অফ-বিট রিসোর্ট লিমিটেডের কনভেনশন হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক ও এনসিসি ব্যাংকের ইভিপি আবদুল্লাাহ-আল-কাফি মজুমদার এর সভাপতিত্বে সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধন’র সার্বিক তত্বাবধানে এবং সিটিজেন্স ব্যাংকের কর্মকর্তা এস এন ইউসুফের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক ব্যাংক কর্মকর্তা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সংগঠনের সহসভাপতি নুরুদ্দিন এম ছাদেক হোসাইন, জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও সংগঠনের অর্থ সম্পাদক নূরুল ইসলাম মজুমদার,উপদেস্টা পরিষদের সদস্য ও অগ্রনী দুয়ার এর উপব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুজ্জামান,ওয়ান ব্যাংকের এসইভিপি মোঃ নজরুল ইসলাম, সাউথ ইস্ট ব্যাংকের ভিপি গোলাম হায়দার, মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের ভিপি কাজী ছায়েদ মাহমুদ তারেক, ট্রাস্ট ব্যাংকর ভিপি মোঃ ইমতিয়াজ আহমেদ, প্রাইম ব্যাংকের এভিপি একরামুল হক, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন খান এক্সিম ব্যাংকের ব্যাংকের এভিপি মো. শাহজাহান, বক্তাগন তাদের বক্তব্যে সংগঠনকে আরও গতিশীল করার লক্ষে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে গুরত্ব আরোপ করেন ।

এ প্রসংঙ্গে সংগঠনের সহসভাপতি ও সাউথ ইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মোঃ ছাদেক হোসেন বলেন ব্যাংকিং প্রফেশনে ভালো পদায়ন, প্রমোশন সহ সিনিয়র পজিশনে আসতে পড়ালেখার কোন বিকল্প নেই পাশাপাশি কর্মদক্ষতা বাড়ানো জন্য বিভিন্ন ট্রেনিং সহ ব্যাংকিং ডিপ্লোমা কোর্স সমুহ সম্পন্ন করার উপর সবাইকে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

অর্থ সম্পাদক ও জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ নুরুল ইসলাম মজুমদার বলেন, আমাদের সদস্যদের স্বাস্থ্য সেবার কথা বিবেচনা করে বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে স্বল্পব্যয়ে চিকিৎসা সেবা গ্রহণ করতে হেলথকার্ডের ব্যবস্থা করার উদ্যেগ গ্রহণ করেছে, একটি ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা করার কাজ চলছে এবং একটি প্রফেফশনাল ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে যেখানে সদস্যদের জন্য ট্রেনিং ও ওয়ার্কশপের ব্যাবস্থা থাকবে। ফলে সিবিএস এর সদস্যরা আরো দক্ষ ও সময়োপযোগী ব্যাংকার হিসাবে গড়ে উঠেবে।

সাধারণ সম্পাদক ও এনসিসি ব্যাংকের ইভিপি আবদুল্লাহ-আল-কাফি মজুমদার বলেন, চৌদ্দগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র ও মেধাবী ছাএ ছাএীদের জন্য শিক্ষা বৃওির ব্যাবস্থা করার বিষয়ে কাজ করা হচ্ছে এবং চৌদ্দগ্রামে একটি গ্রন্থাগার স্থাপন করার আশাবাদ ব্যক্ত করেন। ওয়ান ব্যাংকের এসইভিপি ও যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম বলেন বাংলাদেশে সকল পেশাজীবিদের নিজস্ব প্লাটফরম রয়েছে কিন্ত আমাদের নিজস্ব কোন প্লাটফরম নেই, অথচ আমরা যারা ব্যাংকে কর্মরত আছি প্রত্যেকেই আর্থিক ও সামাজিকভাবে সম্মানজনক অবস্থানে আছি বলে আমার বিশ্বাস। আমরা সকলে মিলে রাজধানী ঢাকায় সিবিএস এর একটি স্থায়ী কার্যালয় স্থাপন করা প্রত্যাসা করি, সকলে মিলে সম্মিলিত ভাবে এগিয়ে গেলে সিবিএস তার কাংখিত লক্ষ্য অর্জনে সমর্থ হবে।

সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধন বলেন ২০২৪ সালে আমরা সংগঠনের উদ্যোগে চৌদ্দগ্রামের অন্তত পাঁচটি ইউনিয়নের গুরুত্বপুর্ন স্পট সমুহে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের সুচিকিৎসা প্রদানের জন্য দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প চালুর কার্যক্রম প্রক্রিয়াধীন। আশা করি সংগঠনের সকলের সহযোগীতায় উক্ত কার্যক্রম এগিয়ে যাবে।

বক্তারা তাদের বক্তব্যে আরো বলেন, চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটিকে ব্যাংকিং সেক্টর তথা চৌদ্দগ্রামের উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সবসময় নিয়োজিত থাকার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি সংগঠনের সদস্যগণের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, ঐক্য-ভ্রাতৃত্ব, সোহার্দ্য, পেশাগত উন্নয়ন, সহযোগিতার মনোভাব ও মানবসেবার ব্রত নিয়ে সামনে এগিয়ে যাবার আহ্বান জানান। সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় অরাজনৈতিক সেবামূলক পেশাজীবী সংগঠন হিসাবে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি তার অভিষ্ট লক্ষ্য অর্জনে সামনে এগিয়ে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল আরাফাহ ব্যাংকের এসএভিপি, কাজী মোঃ ইলিয়াছ ও এফএভিপি মোঃ মোজাহারুল ইসলাম চৌধুরী, অগ্রণী ব্যাংকের এজিএম আগা আজিজুল ইসলাম চৌধুরী, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান সোহেল ও সহ-সাংগঠনিক সম্পাদক এ. জে. এম বাহাউদ্দিন নোমান, দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদ, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা মোঃ নাজমুল হোসেন, সাউথইস্ট ব্যাংকের কর্মকর্তা মোঃ শফিউল আজম, পূবালী ব্যাংকের কর্মকর্তা মোঃ বেলাল হোসেন, ব্যাংক এশিয়ার কর্মকর্তা মোঃ আবুল কাশেম ও সোস্যাল ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোঃ ইয়াসির আল নেওয়াজ আরিফ প্রমুখ।

সবশেষে সকল সদস্যদের মধ্যে কুশল বিনিময় এবং নাস্ত ও চা পানের মাধ্যমে অনুষ্ঠানের সফল সমাপ্তি হয়।

আর পড়তে পারেন