শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জনপ্রিয়তাই কাল হলো তিতাসের আ’লীগ নেতা মনিরের

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০১৮
news-image

 

জাকির হোসেন হাজারীঃ
দীর্ঘ রাজনৈতিক জীবন আর সমাজ সেবায় ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছিলেন মনির হোসেন। গ্রামের যে কোন ছোট খাটো ঘটনা বা সামাজিক অনুষ্টান মনির কে ছাড়া করতো না এলাকাবাসী। ছোট বড় সবার কাছেই প্রিয় ছিলো সে । বাবা মা ভাই বোন ও চার ছেলে মেয়ে নিয়ে ভালোই চলছিল তার সংসার। কে জানতো এ জনপ্রিয়তাই তার জন্য কাল হবে। ঘর থেকে ডেকে নিয়ে নিজ বাড়ীর সামনেই হত্যা করবে ! বাস্তবে তাই ঘটলো, ২৪ মার্চ শনিবার রাতে ঘর থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করেছে বলে কেদে কেদে সাংবাদিকদের জানালেন তার বাবা আব্দুল মজিদ।

সরেজমিনে গিয়ে জানাযায়, তিতাস উপজেলা আ’লীগের সদস্য ও জগতপুর ইউপি আ’লীগের সাবেক সভাপতি ভাটিপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন হাজি মনির হোসেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন সময় তাকে হুমকি দিয়ে আসছিলো একটি মহল। তাকে হত্যার উদ্দেশ্যে হামলাও করেছিলো তার উপর। সে ঘটনায় একই গ্রামের জাহাঙ্গীর মেম্বারসহ কয়েক জনের নামে তিতাস থানায় সাধারণ ডায়েরীসহ মামলা করেছিলেন তিনি। মামলাটি বর্তমানে কুমিল্লা জেলা জজ আদালতে বিচারধীন রয়েছে। তারই সূত্র ধরে শনিবার রাতে মনির হোসেনের বাড়ীর সামনে ভাটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় পরিকল্পিত ভাবে গুলি করা হয়। গুলির শব্দ শুনে পরিবারের লোকজন প্রতিবেশীরা দৌড়ে গিয়ে মনিরের বুকে ও পায়ে একাধিক গুলির চিহ্ন দেখতে পান এবং সন্ত্রাসীরা দৌড়ে পালিয়ে যায় বলে পরিবারের সদস্যরা জানান। গুরতর আহত অবস্থায় তাকে প্রথমে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আশংঙ্কা জনক দেখে ঢাকা প্রেরণ করে। ঢাকা নেওয়ার পথে দাউদকান্দির গৌরীপুর পৌছলে মৃত্যুর কোলে ঢলে পরেন হাজী মনির । রবিবার সকালে তিতাস থানা পুলিশ ময়না তদন্তের জন্য কুমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন। এদিকে অতিরিক্ত পুলিশ সুপার (কুমিল্লা উত্তর) শাখাওয়াত হোসেন, সহকারী পুলিশ সুপার(মুরাদনগর) জাহাঙ্গীর আলমসহ পিবিআই ও ব্যাবের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হাজী মনিরের পিতা আব্দুল মজিদ জানান, প্রতিদিনের মতো মোস্তাক ও তাজ আমার ছেলেকে ডেকে নিয়ে স্কুলের বারান্দায় বসে গল্প করছিলো। হঠাৎ গুলির শব্দ শুনে আমরা দৌড়ে গিয়ে ছেলেকে মাটিতে পড়ে থাকতে দেখে জ্ঞান হারিয়ে ফেলি। আমার ছেলের জনপ্রিয়তাই তার জন্য কাল হলো। এর আগেও মনিরের উপর দুইবার হামলা করা হয়েছিলো। এঘটনায় তিতাস থানায় করা মামলাটি বর্তমানে বিচারাধিন আছে।

মনিরের স্ত্রী সাহিনুর আক্তার জানান, চিৎকারও গুলির শব্দ শুনে আমি ও আমার ছেলে মুক্তার দৌড়ে গিয়ে দেখি মনিরকে গুলি করে সন্ত্রাসীরা দৌড়ে পালিয়ে যাচ্ছে। এদের মধ্যে কয়েকজনকে চিনতে পেরেছে বলে জানায়।
তিতাস থানর ওসি নুরুল আলম টিপু জানান, আমার উর্ধতন কর্মকর্তাসহ রাতেই ঘটনাস্থলে গিয়েছি। এবং ৬ রাউন্ড গুলির খোসা পেয়েছি। এখনও পর্যন্ত কোন অভিযোগ পাইনি। ঘটনার পর থেকে রহস্য উৎঘাটনসহ এ হত্যাকান্ডকে কেন্দ্র করে যাতে কোন অপ্রিতিকর ঘটনা না ঘটে সে জন্য আমাদের বিভিন্ন টিম এলাকায় রয়েছে।
তিতাস উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহসিন ভূইয়া বলেন, মনির হোসেন বৃহত্তর দাউদকান্দি আ’লীগের একজন ত্যাগী নেতা ছিলেন। দূর্দিনে দলের জন্য অনেক নির্যাতিত হলেও আন্দেলন সংগ্রামে রাজপথের এ লড়াকু সৈনিকের হত্যাকারী সনাক্ত করে দ্রুত আইনের আওতায় নেয়ার জন্য প্রশাসনের নিকট দাবী জানাচ্ছি।

আর পড়তে পারেন