রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকার প্রবেশ পথে পুলিশের ব্যাপক তল্লাশি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ঢাকায় বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে কঠোর অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী। সকালের দিকে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তৎপরতা বেড়েছে। বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে চলছে তল্লাশি কার্যক্রম।

শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টার দিকে সাইনবোর্ড, কাঁচপুর ও শিমরাইল মোড় ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। সড়কে চলাচলকারী ঢাকাগামী পরিবহন আসতেই থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

প্রশাসনের কর্মকর্তারা বলছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে প্রবেশপথগুলোতে তল্লাশি চৌকি বসানো হয়েছে। প্রতিটি চেকপোস্টে উল্লেখযোগ্যসংখ্যক পুলিশের উপস্থিতিতে ঢাকাগামী দূরপাল্লাসহ আঞ্চলিক পরিবহন থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসার পাশাপাশি তাদের সঙ্গে থাকা মালামাল তল্লাশি করছে। এতে কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে কর্মজীবী মানুষদের।

বিভিন্ন পেশার কর্মজীবী মানুষ বলছেন, দু-দলের কর্মসূচি ঘিরে অসহায় তারা। সময় মাফিক কর্মস্থলে পৌঁছাতে ব্যর্থ হচ্ছেন। রাজনৈতিক ব্যক্তিরা নিজেদের আক্রোশের কারণে জনসাধারণকে ভোগান্তি পোহাতে বাধ্য করছেন।

মহাসড়কে বেড়েছে পুলিশি তৎপরতা, পরিবহনে চলছে তল্লাশি

সাইনবোর্ডে সিএনজিচালিত অটোরিকশা আটকে তল্লাশি করা হয়েছে এক যাত্রীকে। তিনি জানিয়েছেন, গুলিস্তানের উদ্দেশ্যে তিনি যাচ্ছিলেন। তার ব্যাগ তল্লাশি করে কিছু না পেয়ে ছেড়ে দেওয়া হয়।

সিদ্ধিরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, ঢাকায় সমাবেশকে ঘিরে সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে সতর্কতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এসব তল্লাশি চৌকি বসানো হয়েছে। কেউ যেন কোনো ধরনের নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতে এসব স্থাপনা।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা বলেন, ২৮ অক্টোবর ঢাকায় দুদলেরই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশকে ঘিরে কেউ যেনে কোনো বিশৃঙ্খলা কিংবা নাশকতা সৃষ্টি না করতে পারে এজন্য নারায়ণগঞ্জ পুলিশ সতর্ক অবস্থানে আছে। পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর, কাঁচপুর, শিমরাইল মোড়, সাইনবোর্ড, চাষাঢ়া পয়েন্টসহ পুরো জেলাজুড়ে প্রায় সাড়ে ৩ শতাধিক পুলিশ মোতায়েন আছে।

আর পড়তে পারেন