শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে আ’লীগ প্রার্থী আশরাফ ও হোমনায় স্বতন্ত্র প্রার্থী কামরুল বিজয়ী

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০১৭
news-image

এইচ এম মহিউদ্দিন /জাকির হোসেন হাজারীঃ
কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউপি’র উপ-নির্বাচনে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব আলী আশ্রাফ ও হোমনা উপজেলার ৭ নং ভাষানিয়া ইউনিয়নের উপ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা যুব লীগের সহ সভাপতি মো. কামরুল ইসলাম (আনারস) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
রোববার (১৬ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত জিয়ারকান্দি ও ভাষানিয়া ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
জিয়ারকান্দি ইউপি’র উপ-নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনীত উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যাক্ষ আলী আশ্রাফ নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে আনারস প্রতীকে গোলাম সারোয়ার সরকার প্রতিদ্বন্দ্বিতা করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ আবু বকর ছিদ্দিক বিকেলে জিয়ারকান্দি ইউনিয়নে উপ-নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। আলী আশ্রাফকে বেসরকারিভাবে চেয়ারম্যান ঘোষণা করা হয়। বিজয়ী প্রার্থী আলী আশরাফ পেয়েছেন ৭ হাজার ৯১৩ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার পেয়েছেন ২ হাজার ৬৬৩ ভোট।
জিয়ারকান্দি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৬৭৬ জন। এর মধ্যে ৮১.৩৩ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।
উল্লেখ্য গত ৮ নভেম্বর জিয়ারকান্দি ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত চেয়ারম্যান মোঃ মনির হোসেন সরকার সন্ত্রাসী হামলায় নিহত হওয়ার পর এ পদটি শূন্য হয়ে পড়ে। এর ফলে এ ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।
এদিকে হোমনা উপজেলার ৭ নং ভাষানিয়া ইউনিয়নের উপ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা যুব লীগের সহ সভাপতি মো. কামরুল ইসলাম (আনারস) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩ হাজার ৬৫০ ভোট।
রোববার (১৬ এপ্রিল) রাতে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত কন্ট্রোল রুম থেকে উপজেলা রিটার্নিং অফিসার মো. জুলফিকার আলী বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।
এদিকে বিএনপি মনোনীত প্রার্থী আবু নাসের ওয়াহেদ (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ৫ ভোট, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. সাদেক সরকার (নৌকা) পেয়েছেন ১ হাজার ৯২৯ ভোট এবং আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান (চশমা) পেয়েছেন ১ হাজার ৫০৮ ভোট।

আর পড়তে পারেন