শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি প্রতিনিধি:

কুমিল্লার তিতাসে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন গোপনে সম্পন্ন করার অভিযোগ উঠেছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই বিদ্যালয়ের জনৈক মো.নাজমুল হাসান কিরন ও মো.হযরত আলী নামে দুই অভিভাবক।

অভিযোগ সুত্রে জানা যায়, বিদ্যালয়ের সাবেক সভাপতি পারভেজ হোসেন সরকার ও প্রধান শিক্ষক মোখলেসুর রহমানের যোগসাজশে নির্বাচনী তফসিল গোপন রেখে ৮ ফেব্রুয়ারী সমঝোতার মাধ্যমে ৪ জন অভিভাবক সদস্যকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করা হয়। তফসিল মতে সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী না থাকায় কাউকেই নির্বাচিত করা হয়নি। অভিযোগে আরও উল্লেখ করা হয় যে নির্বাচনী তফসিল গোপন রেখে সাবেক সভাপতি এবং প্রধান শিক্ষক তাদের মনোনীত ব্যক্তিগণকে ম্যানেজিং কমিটিতে অর্ন্তভুক্ত করার জন্য এমন প্রতারণার আশ্রয় নিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, পুরো নির্বাচন প্রক্রিয়াটি গোপনীয়তা এবং বল প্রয়োগের মাধ্যমে সম্পন্ন করা হয়েছে। নিয়ম না মেনেই শিক্ষক প্রতিনিধি নির্বাচন করা হয়েছে। আর এ পদে যারা প্রার্থী ছিলেন হয়রানির ভয়ে প্রতিবাদ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান বলেন, বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিক উদ্দিন আহম্মদ বলেন, ইউএনও স্যারের মাধ্যমে তদন্তের জন্য একটি অভিযোগ পেয়েছি। আর এই অভিযোগের বাইরেও আরো বিস্তর অভিযোগ রয়েছে। যা তদন্তের স্বার্থে এখন বলা যাচ্ছে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান বলেন, যথাযথ নিয়ম মেনেই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন করা হয়েছে। যা করেছি বিধি মোতাবেক করেছি।

বিদ্যালয়ের সাবেক সভাপতি পারভেজ হোসেন সরকারের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

 

আর পড়তে পারেন