রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তেরিপট্টিতে সম্পদের জন্য বৃদ্ধ দিনমজুর মা-বাবাকে হুমকি !

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

সম্পত্তি দখল করতে না পেরে বৃদ্ধ পিতা-মাতাকে প্রভাবশালি মহল দিয়ে হুমকি ও মানসিক নির্যাতন করছেন বড় ছেলে । এমন ঘটনাটি ঘটেছে কুমিল্লা নগরীর চকবাজার তেরিপট্টি এলাকায়।

মতি লাল সরকার (৬৬) ও তার স্ত্রী সুরচী বালা সরকার দীর্ঘ ২৫ বছর ধরে তেরিপট্টি এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন। মতি লাল সরকার দীর্ঘদিন ধরে দিনমজুর হিসেবে এই এলাকায় আছেন। তার দুই ছেলে সজল সরকার (৩৬) ও সঞ্জয় সরকার (৩২)।

দিনমজুর মতি লাল সরকার জানান, আমি অনেক কষ্ট করে সজলকে পড়ালেখা করাই। সে এসএসসি পাশ করার পর ছাতিপট্টি এলাকায় সজল ও ছোট ছেলে সঞ্জয় সরকারকে স্বর্ণ পাকা করার দোকান নিয়ে দেই। পরে এ দোকানের আয় দিয়ে আরো একটি একটি দোকান কিনে দুই ভাই। নতুন দোকানে সঞ্জয় সরকারকে দায়িত্ব দেই। দুই ভাই দুই দোকানে বসে। এরই মাঝে চকবাজার এলাকায় একটি মুদি দোকান কিনি সজলের নামে। পরে বারাপাড়া এলাকায় একটি ফ্লাট কিনি। ৪ বছর পূর্বে সজলকে বিয়ে করাই। বিয়ের পর সে পরিবর্তন হতে শুরু করে। এক পর্যায়ে সে চকবাজারের দোকান ও ফ্লাট তার নামে দেয়ার জন্য আমাদের চাপ দিতে থাকে। চলতি বছর সামাজিকভাবে একটি সালিশ বসে। সেখানে উপস্থিত ছিলেন জুয়েলারি সমিতির নেতা মনা মিয়া, ব্যবসায়ি তমাল কৃষ্ণ সাহা, আমজাদ হোসেন সাধন, আনিছুর রহমান, শাহাদাত ও দীপু সাহাসহ আরো অনেকে। সালিশে ফ্লাটটি, স্বর্ণ পাকা দোকান (একটি), চাকবাজারের মুদি দোকান সজলের নামে দেয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া প্রতি মাসে আমাদের দুইজনকে ৪ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত মেনে নেয় সজল। কিন্তু সালিশের পরে সজল তার কথা রাখে নি। সে বিভিন্ন লোক দিয়ে আমাকে হুমকি দিচ্ছে। আমাদের ছোট ছেলেকেও হুমকি দিচ্ছে। গালমন্দ করছে। সে সমাজের বিচার মানে নি। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

চকবাজার তেরিপট্টি এলাকার ব্যবসায়ি আমজাদ হোসেন সাধন, আনিছুর রহমান, শাহাদাত জানান, বিচারে আমরাও ছিলাম। সজল সালিশের কথা মেনে নিলেও তা পরে পালন করেনি। মতি লাল বহু কষ্ট করে সম্পদ গড়েছে। অথচ ছেলেটা তার প্রতি অবিচার করছে।

এ বিষয়ে সজল সরকার জানান,আমি কোন লোক দিয়ে আমার বাপ-মা কে হুমকি দেইনি। প্রথম তিন মাস টাকা দিছি। পরের মাস থেকে তারা আর টাকা নেয়নি।

আর পড়তে পারেন