মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৪
news-image

 

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

কুমিল্লার দাউদকান্দিতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় নির্বাচন কমিশনার মো: আনিছুর রহমান প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন।

তিনি বলেন, স্মার্ট কার্ড হলো ১০ ডিজিটের৷ আগের প্লাস্টিকের মতো ১৩ কিংবা ১৬ ডিজিটের লম্বা লাইন থাকছে না এতে৷ দেখতে অনেকটা ব্যাংকের এটিএম কার্ডের মতো মনে হবে ৷ আর এটি ব্যবহার করে সব রকম নাগরিক সুযোগ-সুবিধা নিতে হবে ৷ এই স্মার্ট কার্ড নাগরিকদের পরিচিতির গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়াবে। অর্থাৎ নাগরিকরা নানা ধরনের কাজে এই স্মার্ট কার্ড ব্যবহার করতে পারবেন৷ স্মার্ট কার্ড বদলে দেবে অনেক কিছু।

দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফুর রহমান জানান, দাউদকান্দি উপজেলার ১৫ টি ইউনিয়ন এবং একটি পৌরসভার ৩ লাখ ৫ হাজার ৪২৯ জন ভোটার রয়েছে। এরমধ্যে দুই লাখ ৫৬ হাজার ৫৬ টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র আমরা পেয়েছি। আগামী ৬ মে থেকে ১৬টি স্পট থেকে এই কার্ড বিতরণ করা হবে।

দাউদকান্দি উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (কুমিল্লা) এস এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা(কুমিল্লা) মোঃ দুলাল তালুকদার, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন, অতিরিক্ত পুলিশ সুপার মং নে থোয়াই মারমা, মেয়র নাইম ইউসুফ সেইন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফুর রহমান।
এছাড়া উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরফাতুল আলম, সহকারী পুলিশ সুপার এনায়েত কবির সোয়েব,
সহকারী কমিশনার(ভুমি) মোঃ জিয়াউর রহমান, মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বশিরুল আলম মিয়াজি, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার মহিউদ্দিন সিকদার এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার।

আর পড়তে পারেন