বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাওয়াত দিয়ে কাউকে সাংসদ নির্বাচনে আনা হবে না -.দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মে ১১, ২০১৮
news-image

মাহবুব আলম লাভলু ঃ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেন, বিদেশীরা আমাদের শুধুমাত্র বন্ধু হতে পারে, রাষ্ট্রীয় ক্ষমতা রাখা না রাখার মালিক বাংলাদেশের জনগণ। নির্বাচনে অংশ নিতে চাইলে জনগনের কাছে গিয়ে জালাও পোরাও আন্দোলন করার জন্য ক্ষামা চেয়ে ভোট চান। তাদের কাছে অঙ্গীকার করেন, আপনারা আর জনগন থেকে দুরে থাকবেন না এখন থেকে আপনারা জনগনের পাশেই থাকবেন।

শুক্রবার  মতলব উত্তর উপজেলার মোহনপুরের নিজ বাড়ির আঙ্গিনায় মতলব উত্তর ও মতলব দক্ষিন উপজেলার ৯২ কিলোমিটার বিদ্যুৎ লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এ কথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেটেলাইট উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশের সমমানের তরঙ্গ সুবিধা পাওয়ার কাতারে প্রবেশ করলো। তিনি বলেন, এর ফলে দুর্যোগ ব্যবস্থাপনায় তথ্যের আদান প্রদানে এবং মানুষকে সচেতন ও রক্ষায় বাংলাদেশ নতুন উচ্চতায় উঠবে। এর ফলে দুর্যোগে মানুষের জানমাল রক্ষায় বাংলাদেশ আরও পারঙ্গমতা দেখাতে পারবে।
ত্রানমন্ত্রী আরো বলেন, গ্রামের প্রত্যন্ত অঞ্চলেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। গ্রামের মানুষকে এখন আর কাদামাটির ওপর দিয়ে হাঁটতে হয় না। রাস্তাঘাট পাকা হয়েগেছে, প্রয়োজনীয় সর্বত্রই নির্মিত হয়েছে ব্রীজ-কালভর্ট। বাংলার জনগন উন্নয়নে বিশ্বাস করে এবং উন্নয়নের স্বার্থে তারা আবারো আওয়ামীলীগকেই ক্ষমতায় দেখতে চায়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া, বিদেশীরা ক্ষমতায় বসিয়ে দিবে সে আশায় থাক, জ্বালাও পোরাও আন্দোলন করে নির্বাচন বানচাল করে দিবেন এসকল চিন্তা ভাবনা বাদ দিয়ে আগামী নির্বাচনে অংশ নিতে চাইলে জনগনের কাছে যান। জনগনের কাছে গিয়ে আপনাদের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। দাওয়াত দিয়ে কাউকে নির্বাচনে আনা হবে না।
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আবু তাহেরের সভাপতিত্বে এবং মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা রিয়াজ উদ্দিন মানিক, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব দক্ষিন উপজেরা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল ইসলাম, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী হাফিজুর রহমান, ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির মতলব উত্তর জোনের ডিজিএম নূরুল আলম ভুইয়া, মতলব দক্ষিন উপজেলার ডিজিএম দিলীপ চন্দ্র চৌধুরী, ইউপি চেয়ারম্যান লোকমান আহমেদ মুন্সি, আজমল হোসেন চৌধুরী, জহিরুল মোস্তফা তালুকদার, সৈয়দ মনজুর হোসেন প্রমূখ।
অনুষ্ঠানে মতলবের জন্য পৃথকভাবে বিদ্যুতের গ্রিড স্থাপনে স্থানীয় জনগণের দাবীর প্রেক্ষিতে শীঘ্রই ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন মন্ত্রী। মন্ত্রী পরে মতলব উত্তর উপজেলার বিভিন্ন স্থানে নির্মিত ৬ টি ব্রিজের নির্মাণ উদ্বোধন করেন।

এ সময় গজরা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হানিফ দরজির নেতৃত্বে বিভিন্ন দল থেকে ৫ শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। জনাব মায়া চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ যোগদানকৃত নেতাকর্মীদের স্বাগত জানান।

১৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ লাইনের মাধ্যমে মতলব উত্তর-দক্ষিন উভয় উপজেলার ১৪টি ইউনিয়নের ৫৫টি গ্রামের ৬,৩০০ জন গ্রাহককে এই বিদ্যুৎ সুবিধা দেয়া হবে।

আর পড়তে পারেন