মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বার উপজেলা প্রশাসনের বঙ্গবন্ধুর ম্যুর‌ালে মোমবাতি জ্বালিয়ে গণহত্যা দিবস পালন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০২১
news-image

 

মোঃ জামাল উদিন দুলাল:

একাত্তরের ২৫ মার্চ ভয়াল কালো রাত্রিতে বাংলাদেশের জনসাধারণের উপর পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বরোচিত হামলায় নিহতদের স্মরণে ও শহীদদের আত্মার শান্তি কামনায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে দেবিদ্বার উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যা ৭টায় উপজেলা বঙ্গবন্ধু ম্যুরালে ৫ শতাধিক মোমবাতি জ্বালিয়ে ২৫ মার্চের ভয়াবহতা স্মরণ করেন উপজেলা প্রশাসন। পরে তারা মোমবাতি হাতে সদরের নিউমাকের্ট মুক্তিযোদ্ধা চত্বর ও পোস্ট অফিস সংলগ্ন গণ কবরেও মোমবাতি প্রজ্জ্বলন করে অবস্থান নেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, ইউএনও রাকিব হাসান, উত্তর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শেখ মো. আবদুল আউয়াল, পৌর আওয়ামীলীগের সভাপতি মো.আবুল কাশেম চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্য মোসা. শিরিন সুলতানা, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল, উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. সাদ্দাম হোসেন প্রমুখ।

ইউএনও রাকিব হাসান বলেন, ১৯৭১ সালের এই রাতে নিরীহ বাঙালির ওপর হায়েনার মতো হামলে পড়েছিল পাকহানাদার বাহিনী। ঢাকার রাস্তা আর অলি-গলিতে বাঙালির রক্তের হলি খেলায় মেতে ওঠে তারা। দেশের অন্যান্য স্থানেও হত্যা করা হয় হাজার হাজার নিরীহ বাঙালীকে।

প্রতি বছরের মতো এবারও দেবিদ্বার উপজেলা প্রশাসন জাতির জনক বঙ্গবন্ধু ম্যুর‌লে মোমবাতি জ্বালিয়ে ২৫ মার্চের ভয়াবহতাকে স্মরণ করেছে।

আর পড়তে পারেন