বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন কাপড় কিনতে গিয়ে, কাফনের কাপড় না কিনে ফেলি

আজকের কুমিল্লা ডট কম :
মে ৪, ২০২০
news-image

 

ফেসবুক থেকে ঃ

সোমবার রাত সাড়ে ১০ টায়  কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও কুমিল্লা মহানগর আ’লীগের  সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব ওমর ফারুক  তাঁর ফেসবুক পেইজে লিখেছেন—ঈদের বাজার কি জীবনের থেকেও দামি। এইবার নতুন কাপড়, জুতা না পড়লে কি ঈদ হবেনা। আমরা কি জানি এদেশের কত পারসেন্ট মানুষ পুরোনো কাপড় পরে ঈদের দিন পার করে। কোরমা, পোলাউ তো দূরের কথা, পেটভরে একটু ভাত খেতে পারলেই তারা খুশী। তাই কাদের জন্য দোকান বা শপিংমল খুলতে হবে?

নতুন কাপড় কিনতে গিয়ে, কাফনের কাপড় না কিনে ফেলি। প্রাণপ্রিয় প্রধান মন্ত্রী, দয়া করে দোকান পাট না খোলার সিদ্ধান্তে আসা যায় কিনা। দয়া করে একটু ভেবে দেখবেন। করোনার বর্তমান অবস্থা ,আপনার আমাদের থেকে ভালো জানা আছে।

এই স্ট্যাটাসের নিচে অনেকেই কমেন্টস করেছেন।

রোটারিয়ান  মোঃ শাহজাহান সাজু  লিখেছেন- শপিংমলে গরীবের যাতায়াত কম।  তো আক্রান্ত হবেন কারা? সরকারের কাছে ঈদ বড়ো না  মানুষ এটাই সময়ের বিবেচনা হোক।
এড. জালাল লিখেছেন, আমরা রাজনীতিটা যেহেতু ব্যবসায়ীদের হাতে তুলে দিয়েছি, সেহেতু সিদ্ধান্তগুলো জনগণের স্বার্থে নয় ব্যবসায়ীদের স্বার্থেই আসবে এটাই স্বাভাবিক।
কুমিল্লার প্রবীণ সাংবাদিক আমেরিকা প্রবাসী বাকিন রাব্বী লিখেছেন- ফারুক ভাই অনেক দিন পর আপনার একটা সুন্দর পোস্ট আমার নজরে পড়লো। ধন্যবাদ।  আমাদের প্রধানমন্ত্রী পড়েছেন মহা বিপদে। দোকান, বাজার না খুলেও মানুষকে ঘরে আটকাতে পারছেন না। অভাবের তাড়নাতেই তারা বাইরে আসছে। শপিংমলগুলি সম্ভবত অর্থনীতির চাকা কিছুটা সচল রাখার জন্যই খোলার সিদ্ধান্ত নিয়েছেন।

আর পড়তে পারেন