শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে কবি ও গবেষক ইমরান মাহফুজের সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মন্তলী হাইস্কুল এন্ড কলেজে তরুণ কবি, গবেষক ও কালের ধ্বনির সম্পাদক ইমরান মাহফুজের সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

১৪ আগষ্ট সকালে আবৃত ও বির্তক পরিষদ, মন্তলী হাইস্কুল এন্ড কলেজের উদ্যোগে এ সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।

সাহিত্য আড্ডার প্রধান আলোচক তরুণ কবি ও গবেষক  ইমরান মাহফুজ বলেন, ঢাকা শহরে সমসাময়িক বন্ধুরা একসঙ্গে আড্ডা দেয়ার ঘটনা প্রায়ই ঘটে। ভাবনা বিনিময় হয়। কিন্তু গ্রামের শিক্ষার্থীরা এমন মেজাজ থেকে বঞ্চিত। যাই না, গেলে আড্ডা হয় না। একটা লুকুচুরি ভাব আছে। অথচ আমরা নিজেরাই গ্রাম থেকে এসেছি। এই ভাবনা থেকে গত ২ বছর সুযোগ পেলে মিস করি না। সেই ভাবনা থেকেই আমার পাশের এলাকা নাঙ্গলকোটে মন্তলী হাইস্কুল এন্ড কলেজে চলে আসলাম।  দারুণ এক সাহিত্য আড্ডা অংশগ্রহণ করছি। আয়োজক তথা ছেলেমেয়েগুলো সবাই খুব আন্তরিক। জানার আগ্রহ প্রবল। চোখে মুখে স্বপ্ন। তারা বুঝতে চায়। জানতে চায় আগামি। আমাদের সাহিত্য সমাজকে এগিয়ে নিয়ে তরুণ প্রজন্মের বিকল্প নেই। আর তা কাজে প্রমাণ দিতে বৃহত্তর জনগোষ্ঠীর (গ্রামে গঞ্জে) যেতে হবে আমাদের। জানাতে হবে অজানা!

এ সময় ইমরান মাহফুজ সাহিত্য বিষয়ক অনেক আলোচনা করেন।

কলেজের অধ্যক্ষ মোস্তফা কামালের সভাপতিত্বে ও শিক্ষক আলমগীর হাজারীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন কবি রাশীদুল হাসান, সাংবাদিক মো. এমদাদ উল্যাহ, সাংবাদিক এম এ আলম।

এ সাহিত্য আড্ডা আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন দেশ সংবাদের স্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রবি, হাজারীসহ প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ।

আর পড়তে পারেন