বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে প্রথমবারের মত করোনা রোগি সনাক্ত: একই পরিবারে ২ জন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১১, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

অবশেষে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় করোনা রোগি সনাক্ত হলো। এতদিন কুমিল্লার ১৬টি উপজেলায় করোনা রোগি পাওয়া গেলেও নাঙ্গলকোট উপজেলাটি করোনামুক্ত ছিল। সোমবার এই উপজেলায় প্রথমবারের মত দুইজন করোনা রোগি পাওয়া গেল।

তারা হলেন নাঙ্গলকোট উপজেলার দক্ষিণ রায়কোট ইউনিয়নের পূর্ব বামপাড়া গ্রামের করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আব্দুল করিমের স্ত্রী রাশিদা বেগম (৫৫) ও পুত্রবধু সুমী (২৬) ।

স্থানীয় সূত্র জানায়, নাঙ্গলকোট কুমিল্লা জেলার বৃহৎ উপজেলাগুলোর একটি। লাখ লাখ মানুষের বসবাস এখানে। তবে এখানে করোনা পরীক্ষা কম হচ্ছে বলে অভিযোগ রয়েছে। যার ফলে করোনা রোগি এতদিন সনাক্ত হয়নি।  এই উপজেলায়  প্রায়  ৩ লক্ষ  ৭০  হাজার  লোকের বসবাস।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেব দাশ দেব আজকের কুমিল্লাকে  জানান,  ৯ মে ভোর ৫ টায় ওই এলাকার এক লোকজন আমাকে মুঠোফোনে জানান, ভোর সাড়ে ৪ টায় জ্বর সর্দি কাশি নিয়ে  (করোনা উপসর্গ) আব্দুল করিম নামের একজন মারা গেছেন। তিনি ১৫ দিন ধরে জ্বরে ভুগছিলেন । তিনি কুমিল্লা শহরের কুমিল্লা টাওয়ারে বেশ কয়েকবার চিকিৎসা নিয়েছেন। আমরা তাৎক্ষণিক ওই বাড়িতে গিয়ে  মৃত ব্যক্তি  ও তাঁর পরিবারের ৮ জনের নমুনা সংগ্রহ করেছি। পরে আমাদের তত্ত্বাবধানে মরদেহের দাফন সম্পন্ন করি।  আজ মৃত আব্দুল করিমের স্ত্রী ও পুত্রবধুর করোনা সনাক্ত হওয়ার রিপোর্ট আসে। তবে মৃত আব্দুল করিমের রিপোর্টটি এখনো আসেনি।

তিনি আরো জানান, এই উপজেলায় ১২০ জনের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল আজকের কুমিল্লাকে জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ওই দুইজনের বসবাসের বাড়িটিসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। প্রয়োজনে ওই ইউনিয়নটি লকডাউন করা হবে। করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা সৃষ্টিতে আমরা কাজ করে যাচ্ছি ।

 

আর পড়তে পারেন